× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৬ জানুয়ারি ২০২০, রবিবার

শুটিংয়ে ফাইনালেই উঠতে পারেননি রত্না

খেলা

স্পোর্টস রিপোর্টার, কাঠমান্ডু (নেপাল) থেকে | ৪ ডিসেম্বর ২০১৯, বুধবার, ৮:৫১

মেয়েদের ১০ মিটার এয়ার রাইফেলের দলগত ইভেন্টে রৌপ্যপদক জিতেছেন বাংলাদেশের সৈয়দা আতকিয়া হাসান দিশা, উম্মে জাকিয়া সুলতানা টুম্পা এবং শারমীন আক্তার রত্না। তবে পদকবঞ্চিত থাকতে হয় মেয়েদের ১০ মিটার এয়ার রাইফেলের একক ইভেন্টে। পঞ্চম হয়েছেন সৈয়দা আতকিয়া হাসান দিশা এবং সপ্তম হয়েছেন উম্মে জাকিয়া সুলতানা টুম্পা। ২০১০ সালে এসএ গেমসে স্বর্ণ জয়ী রত্না এই ইভেন্টে ফাইনালেই উঠতে পারেননি। ছেলেদের ৫০মিটার এয়ার রাইফেল থ্রি পজিশনে রৌপ্য পদক জিতেছে বাংলাদেশ (ইউসুফ আলী, আবদুল্লাহ হেল বাকী এবং শোভন চৌধুরী)। তবে এককে সুবিধা করতে পারেননি কেউই। শোভন ফাইনালের আগেই বিদায় নেন। আর ইউসুফ ষষ্ঠ এবং বাকী হন সপ্তম।
উশুতে ওমর ফারুকের রৌপ্য
গতকাল সাদদোবাতোতে শুরু হয়েছে ১১তম সাউথ এশিয়ান গেমসের উশু।
ছেলেদের চ্যাং চুয়ান তাউলু ইভেন্টে রৌপ্যপদক জিতেছেন বাংলাদেশের ওমর ফারুক। তিনি পেয়েছেন ৯.৩৪ পয়েন্ট। ৯.৪৮ পয়েন্ট নিয়ে এই ইভেন্টে সোনা জিতেছেন নেপালের বিজয় সিনজালি। আর ব্রোঞ্জ জিতেছেন শ্রীলঙ্কার সাউমা প্রভাকারা। মেয়েদের চ্যাং চুয়ান তাউলু ইভেন্টে ব্রোঞ্জ জিতেছেন বাংলাদেশের নূর নাহার খানম।
পুরুষ খো-খো’র ফাইনালে পুরুষ দল
পুরুষ খো খো’র ফাইনালে উঠেছে বাংলাদেশ পুরুষ দল। গতকাল কৃতিপুরে প্রথম সেমিফাইনালে নেপালের সঙ্গে প্রথম দুই ইনিংস টাই হওয়ার পর অতিরিক্ত ইনিংসে বাংলাদেশে জিতেছে ২৪-২৩ পয়েন্টে। ফাইনালে আজ তারা ভারতের মোকাবেলা করবে। ফাইনাল শুরু হবে সকাল ১১টায়। মেয়েদের খো খোতে এক ইনিংস ও এক পয়েন্টে নেপালের কাছে হেরে ফাইনালে আশা শেষ হয়ে যায়। আগামীকাল সকালে শ্রীলঙ্কার বিপক্ষে তারা ব্রোঞ্জ মেডেল নির্ধারনী ম্যাচ খেলবে।
কোয়ার্টার ফাইনালে শাপলা-এলিনা
পুরুষ এককে শ্রীলঙ্কার দিনুকার কাছে ১০-২১, ৭-২১ পয়েন্টে হেরেছেন বাংলাদেশের সালমান। বাংলাদেশের সিগবাত ২১-১৭, ২১-০৯ পয়েন্টে ভুটানের আনিশ গুরুংকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছেন। মেয়েদের এককে এলিনা জিতেছেন ২১-৫, ২১-৮ পয়েন্টে। শাপলা ৮-৬ ব্যবধানে এগিয়ে থাকার পর ওয়াকওভার পান। দুজনেই ভুটানের প্রতিপক্ষের বিপক্ষে জিতে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিলো। পুরুষ দলগততে বাংলাদেশের গৌরব সিনহা ও লোকমান শ্রীলঙ্কার কাছে ২১-১৫, ২১-১৮ পয়েন্টে হেরেছে। বাংলাদেশের শুভ খন্দকার ও তুষার কৃষ্ণা ভারতের কাছে হেরেছে ২১-১১, ২১-১৩ পয়েন্টে। মেয়েদের ডাবলসে বাংলাদেশ নেপালকে হারিয়েছে ২-১ সেটে। রেহানা পারভীন ও বৃষ্টি খাতুন জুটি ২১-১৪, ২২-২৪, ২১-১৬ সেটে হারান নেপালের প্রতিপক্ষকে। দু’জনই কোয়ার্টার ফাইনালে উঠেছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর