× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৬ জানুয়ারি ২০২০, রবিবার

শেষদিনে ‘টেইলর-উইলিয়ামসন শো’

খেলা

স্পোর্টস ডেস্ক | ৪ ডিসেম্বর ২০১৯, বুধবার, ৮:৫২

হ্যামিল্টন টেস্ট জিতে সিরিজে সমতা আনার আশায় ছিল ইংল্যান্ড। সেটি হতে দেননি উইলিয়ামসন ও রস টেইলর। ম্যাচের পঞ্চম দিনে সেঞ্চুরি তুলে নেন দুজনই। তাতে হ্যামিল্টন টেস্টে ড্র নিয়ে সিরিজ জয় নিশ্চিত করে নিউজিল্যান্ড। অবশ্য হ্যামিল্টনে শেষ দিনে বৃষ্টির বাগড়া ছিল। কিউইরা ৭৫ ওভারে ২৪১/২ তোলার পর স্থানীয় সময় দুপুর ১টা ৫৫ মিনিটে ভারী বৃষ্টি নামে। দুই ঘণ্টা অপেক্ষা করে আম্পায়াররা দিনের ইতি টানেন। উইলিয়ামসন ১০৪ ও টেইলর ১০৫ রানে অপরাজিত ছিলেন।
মাউন্ট মঙ্গানুইয়ে প্রথম টেস্টে ইনিংস ব্যবধানে জিতেছিল নিউজিল্যান্ড। তাতে ১-০ ব্যবধানে সিরিজ নিশ্চিত করলো কিউইরা। ম্যাচশেষে নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামনসন বলেন, ‘ম্যাচটা ড্র করতে আমাদের অনেক খাটতে হয়েছে।’ ইংলিশ অধিনায়ক জো রুটের অবশ্য ড্র নিয়ে আক্ষেপ নেই। তিনি বলেন, ‘বৃষ্টি বাগড়া না দিলেও এই টেস্টে ফল বের করা সম্ভব হতো না।’

৯৬/২ নিয়ে গতকাল পঞ্চম দিনের খেলা শুরু করে নিউজিল্যান্ড। ইংলিশ অধিনায়ক জো রুটকে চার মেরে ২১তম টেস্ট সেঞ্চুরি পূর্ণ করেন উইলিয়ামসন। এক ওভার পর রুটকে ছক্কা হাঁকিয়ে ১৯তম টেস্ট শতক তুলে নেন রস টেইলর। ১৮৬ বলে ১১ চার ও দুই ছক্কায় ১০৫ রানের ইনিংসটি সাজান টেইলর। উইলয়ামসন ২৩৪ বলের ইনিংসে বাউন্ডারি হাঁকান ১১টি।

প্রথম ইনিংসে টম ল্যাথামের শতকে ৩৭৫ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। জবাবে ম্যাচসেরা জো রুটের দ্বিশতক ও ররি বার্নসের সেঞ্চুরিতে ৪৭৬ রান তোলে ইংল্যান্ড। দুই ম্যাচে ১৩ উইকেট নিয়ে সিরিজসেরা খেতাব কুড়ান কিউই পেসার নিল ওয়াগনার। চলতি বছর ৪ টেস্টে ওয়াগনারের শিকার ২৯ উইকেট। গড় ১৬.৬২। ইনিংসে পাঁচ উইকেট শিকার ৫ বার। নিউজিল্যান্ডের পরবর্তী মিশন অস্ট্রেলিয়া। প্রতিবেশী দেশে  তিনটি টেস্ট খেলবে কিউইরা। ১২ই ডিসেম্বর পার্থে শুরু হবে প্রথম টেস্ট। আর ইংল্যান্ড দক্ষিণ আফ্রিকার মাঠে খেলবে চার ম্যাচের টেস্ট সিরিজ। প্রথম টেস্ট শুরু হবে ২৬ই ডিসেম্বর সেঞ্চুরিয়নে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর