× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৮ জানুয়ারি ২০২০, মঙ্গলবার

চৌদ্দগ্রামে কৃষি ব্যাংকে ডাকাতি

বাংলারজমিন

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি | ৫ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ৮:২০

 কুমিল্লার চৌদ্দগ্রামে কৃষি ব্যাংক মিয়াবাজার শাখায় ডাকাতি হয়েছে। সংঘবদ্ধ ডাকাতরা ব্যাংকের আলমিরা ভেঙে নগদ ১১ লাখ ১৩ হাজার ১৩৩ টাকা নিয়ে যায় ডাকাত। এ ব্যাপারে ব্যাংক ম্যানেজার মো. শাকির ছালেহীন বাদী হয়ে একজনকে আসামি করে চৌদ্দগ্রাম থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলা সূত্রে জানা গেছে, হায়দার সুপার মার্কেটের ৩য় তলায় বাংলাদেশ কৃষি ব্যাংক মিয়া বাজার শাখায় গত মঙ্গলবার গভীর রাতে ব্যাংকের পিছনের জানালার গ্রিল কেটে ডাকাতদল ভিতরে প্রবেশ করে। তারা ব্যাংকের গুরুত্বপূর্ণ কাগজপত্র তছনছ করে আলমিরাতে রক্ষিত নগদ ১১ লাখ ১৩ হাজার ১৩৩ টাকা নিয়ে যায়। রাতে গার্ডের দায়িত্বে থাকা মিয়াবাজার এলাকার আশ্রাফপুর গ্রামের মৃত ইজ্জত আলীর পুত্র মো. সেলিম কর্তব্য কাজে অবহেলা করে বাড়িতে গিয়ে ঘুমিয়ে থাকে। পরদিন বুধবার সকাল সাড়ে সাতটায় ব্যাংকের পিয়ন মো. আবু তাহের ব্যাংকে এসে দরজা খুলে ভিতরে প্রবেশ করে আলমিরা ভাঙা ও তছনছ অবস্থা দেখে কর্মকর্তাদের ফোনে জানায়। সংবাদ পেয়ে ব্যাংকের ম্যানেজারসহ কর্মকর্তারা ব্যাংকে এসে উপরস্থ কর্মকর্তা এবং পুলিশকে ফোনে জানান।
সংবাদ পেয়ে কৃষি ব্যাংক কুমিল্লা অঞ্চলের জিএম আমিনুল ইসলাম, পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন, সহকারী পুলিশ সুপার চৌদ্দগ্রাম সার্কেল সাইফুল ইসলাম, চৌদ্দগ্রাম থানার পুলিশ পরিদর্শক (ওসি) আবদুল্লাহ আল মাহফুজ ও পুলিশ পরিদর্শক (তদন্ত) শুভ রঞ্জন চাকমা সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থলে পৌঁছেন। মামলার এজাহার নামীয় আসামি ব্যাংক সিকিউরিটি গার্ড মো. সেলিমকে আটক করে থানায় নিয়ে আসে। এ ব্যাপারে ব্যাংকের ম্যানেজার মো. শাকির ছালেহীন সাংবাদিকদের জানান, সিকিউরিটি গার্ড মো. সেলিমের কর্তব্য কাজে অবহেলার কারণে চুরির ঘটনাটি ঘটেছে বলে তিনি মনে করেন। চৌদ্দগ্রাম থানার পুলিশ পরিদর্শক আব্দুল আল মাহফুজ বলেন, ব্যাংক চুরির ঘটনার সঙ্গে সিকিউরিটি গার্ড মো. সেলিম জড়িত থাকতে পারে বলে তিনি অভিমত প্রকাশ করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর