× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৮ জানুয়ারি ২০২০, মঙ্গলবার

পাকুন্দিয়ায় তিন মুদি দোকানিকে জরিমানা

বাংলারজমিন

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি | ৫ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ৮:২৮

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় তিন মুদি দোকানিকে ৪৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার বেলা আড়াইটার দিকে ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফর রহমান এ জরিমানা করেন। জরিমানাকৃত প্রতিষ্ঠানগুলো হচ্ছে, মুন তিতি স্টোর, এসএম সুজন স্টোর ও সজীব সাহা স্টোর।
ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, ভোক্তা অধিকার সংরক্ষণ দিবস উপলক্ষে বুধবার বিকালে পাকুন্দিয়া পৌরসদর বাজারে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭, ৩৮ ও ৩৯ ধারায় মুন তিতি স্টোরকে ৩০ হাজার ও সজীব সাহা স্টোরকে ৫ হাজার টাকা এবং ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার আইন ২০০৫-এর ১০-এর ১ও২ ধারায় এসএম সুজন স্টোরকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ সম্পর্কে জনসচেতনতার লক্ষ্যে ব্যবসায়ী ও সাধারণ লোকজনের মাঝে লিফলেট বিতরণ করা হয়।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জের সহকারী-পরিচালক মো.ইব্রাহীম হোসেন, জেলা স্যানিটারি ইন্সপেক্টর শংকর চন্দ্র পাল, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর লুৎফুন নাহার, সহযোগী স্যানিটারি ইন্সপেক্টর মো. ফরিদ উদ্দিন ও উপজেলা ভূমি অফিসের নাজির মো. শাহ আলমসহ পুলিশ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনার বিষয়টি নিশ্চিত করে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফর রহমান জানান, ভোক্তা অধিকার সংরক্ষণ দিবস উপলক্ষে অভিযান পরিচালনা করা হয়। এ সময় বিভিন্ন আইনে তিন দোকানকে জরিমানা করা হয়।
এছাড়াও জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে লিফলেট বিতরণ করা হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর