× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৮ জানুয়ারি ২০২০, মঙ্গলবার

হবিগঞ্জে অবৈধ ইটভাটা ভাঙার আধা ঘণ্টার মধ্যে মেরামত

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, হবিগঞ্জ থেকে | ৫ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ৮:২৮

হবিগঞ্জের সদর উপজেলার সুঘরে অবস্থিত দীর্ঘ একযুগ ধরে অবৈধভাবে চলা ‘ভরসা ইটভাটা’ ভেঙে দেয়ার আধা ঘণ্টার মধ্যেই ভাঙা অংশ মেরামতের কাজ শুরু করে ইটভাটা মালিকের লোকজন। গতকাল বেলা সাড়ে ১১টার দিকে হবিগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো. শাখাওয়াত হোসেন রুবেল ও বাহুবল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খ্রিস্টফার হিমেল রিছিলের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। এ সময় পরিবেশ অধিদপ্তরের একজন কর্মকর্তাও উপস্থিত ছিলেন। অভিযানের সময় ভরসা ইটভাটার কিলিংয়ের জায়গা এস্কেভেটর দিয়ে ভেঙে অভিযান সমাপ্ত করা হয়।
অভিযান শেষ করে কর্মকর্তারা চলে যাওয়ার আধা ঘণ্টার মধ্যেই কিলিং মেরামতের কাজ শুরু করেন ইটভাটার মালিক ও শ্রমিকরা। সঙ্গে চলছে ইট পুড়ানোর কাজও। অন্যদিকে রেজার লোকজন কাঁচা ইট বোঝাইও করছে কিলিংয়ের ভিতর। এ ব্যাপারে হবিগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো. শাখাওয়াত হোসেন রুবেল জানান, আমরা চুলার মুখ ভেঙে দিয়েছি। এখন শুধু চুলার ভিতরে থাকা মালগুলোই পুড়বে।
যদি নতুন করে তৈরি করার চেষ্টা করে তবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর