× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৬ জানুয়ারি ২০২০, রবিবার

শ্রীলঙ্কার নতুন কোচ আর্থার

খেলা

স্পোর্টস ডেস্ক | ৫ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ৯:২৭

শ্রীলঙ্কায় রাজ্যহীন রাজায় পরিণত হলেন বাংলাদেশের সাবেক হেড কোচ চণ্ডিকা হাথুরুসিংহে। কাগজে-কলমে তিনি এখনো শ্রীলঙ্কান ক্রিকেটের হেড কোচ। তবে গতকাল নিয়ন্ত্রক সংস্থা আইসিসি ও ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো জানায়, আগামী দুই বছরের জন্য শ্রীলঙ্কা ক্রিকেটের দায়িত্ব নিতে যাচ্ছেন দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তানের সাবেক কোচ মিকি আর্থার। তার সঙ্গে কোচিং স্টাফে যোগ দিবেন আরো তিনজন। তারা হলেন গ্র্যান্ট ফ্লাওয়ার, ডেভিড সাকের ও শেন ম্যাকডেরমট। শিগগির আনুষ্ঠানিক ঘোষণা দেবে লঙ্কান ক্রিকেট বোর্ড। গত ৮ বছরের মধ্যে শ্রীলঙ্কান ক্রিকেট দলের ১১তম হেড কোচ হতে যাচ্ছেন আর্থার। এর আগে তিনি ছিলেন পাকিস্তানের হেড কোচ।
এবার শ্রীলঙ্কার হয়ে তার প্রথম অ্যাসাইনমেন্টই পাকিস্তানের বিপক্ষে। এদিকে ব্যাটিং কোচ হিসেবে আসা ফ্লাওয়ারও পাকিস্তানের সাবেক ব্যাটিং কোচ হিসেবে নিযুক্ত ছিলেন। তবে ফ্লাওয়ার শুধু সাদা বলের ক্রিকেটে নজর দিবেন। ফলে পাকিস্তানের বিপক্ষে আসন্ন (১১ই ডিসেম্বর) টেস্ট সিরিজে যোগ দিবেন না তিনি। আর বোলিং কোচ হিসেবে সাকের ও ফিল্ডিং কোচ হিসেবে লঙ্কানদের সার্ভিস দিবেন ম্যাকডেরমট। পুরো কোচিং প্যানেলই আগামী দুই বছরের জন্য চুক্তিবদ্ধ হবে। হাথুরুকে সহায়তা করা রমেশ রত্নায়েকও থাকবেন দলের সঙ্গে। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব থেকে পদত্যাগ করেই শ্রীলঙ্কার হাল ধরেছিলেন হাথুরুসিংহে। কিন্তু দেশটির ক্রীড়া প্রতিমন্ত্রীর প্রত্যক্ষ নজরদারিতে কাজের স্বাধীনতা হারান হাথুরু। এরপর ওয়ানডে বিশ্বকাপে শ্রীলঙ্কার ভরাডুবির দায় নিয়েই দেশে ফিরতে হয় তাকে। গুঞ্জণ ছিল বরখাস্ত হবেন। তবে তা না করে, হাথুরুর সঙ্গে চুক্তি বহাল রেখেই অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে রত্নায়েকের নাম প্রকাশ করে তারা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর