× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৬ জানুয়ারি ২০২০, রবিবার

নেপালকে গুঁড়িয়ে ফাইনালে সালমারা

খেলা

স্পোর্টস রিপোর্টার, কাঠমান্ডু (নেপাল) থেকে | ৫ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ৯:২৮

এক ম্যাচ হাতে রেখেই এসএ গেমসের ফাইনাল নিশ্চিত করলো বাংলাদেশ নারী ক্রিকেট দল। আগের ম্যাচে মালদ্বীপকে ১৭ রানে গুঁড়িয়ে দিয়ে দশ উইকেটের জয় তুলে নিয়েছিল স্বাগতিক নেপাল। গতকাল স্বাগতিকদের গুঁড়িয়ে দেয় বাংলাদেশের মেয়েরা। পোখরা ক্রিকেট স্টেডিয়ামে নেপালকে ৫০ রানে গুঁড়িয়ে দিয়ে ১২ ওভার দুই বল হাতে রেখে দশ উইকেটের জয় তুলে নিয়েছে সালমা-জাহানারারা।
এসএ গেমসে নারী ক্রিকেটের এ ম্যাচে টসে জিতে স্বাগতিক নেপালকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। ভেজা উইকেটের সুবিধা কাজে লাগিয়ে শুরু থেকেই নেপালের ব্যাটসম্যানদের চেপে ধরেন জাহানারা ও সালমা। এদের নিয়ন্ত্রিত বোলিংয়ে মাত্র সাত রানে দুই উইকেট হারায় নেপাল। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকলে মাত্র ৫০ রানেই গুটিয়ে যায় স্বাগতিকরা।
চার ওভারে মাত্র আট রান দিয়ে চার উইকেট তুলে নেন রাবেয়া খান। জাহানারা নেন দু’টি উইকেট। সালমা, নাদিয়া ও ফাইমা একটি করে উইকেট দখল করেন। নেপালের পক্ষে অধিনায়ক বেলবাসি সর্বোচ্চ ১৩ রান করেন।  
প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে সাত উইকেট হারিয়ে ছিল বাংলাদেশ। আজ মালদ্বীপের বিপক্ষে তৃতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ। চার দেশের এবারকার আসর রাউন রবিন লীগ পদ্ধতিতে অনুষ্ঠিত হচ্ছে। লীগ পর্বের শীর্ষ দুইদেশ সোনা জয়ের লড়ায়ে অবতীর্ণ হবে। আজ শ্রীলঙ্কা-নেপাল অঘোষিত সেমিফাইনাল। এই ম্যাচের বিজয়ী দলের সঙ্গে শিরোপার লড়াইয়ে নামবে বাংলাদেশ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর