× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৬ জানুয়ারি ২০২০, রবিবার

আর্জেন্টিনার গ্রুপে সেই চিলি

খেলা

স্পোর্টস ডেস্ক | ৫ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ৯:২৯

কোপা আমেরিকার শেষ তিন আসরে আর্জেন্টিনা-চিলির দ্বৈরথ ছিল আকর্ষনীয় ও ঘটনাবহুল। ২০১৫ ও ২০১৬ কোপা আমেরিকার টানা দুই ফাইনালে চিলির বিপক্ষে টাইব্রেকারে হেরে রানার্স আপ হয়েছিল লিওনেল মেসির আর্জেন্টিনা। এ বছরের কোপায়ও আর্জেন্টিনার শেষ ম্যাচ ছিল চিলির সঙ্গে, তৃতীয় স্থান নির্ধারণী। চিলির বিপক্ষে জয় পেলেও আর্জেন্টিনা ডোবে অন্য হতাশায়। ওই ম্যাচে লাল কার্ড দেখে এবং বিরূপ মন্তব্য করে চার ম্যাচের নিষেধাজ্ঞা পোহান আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। ২০২০ সালে আর্জেন্টিনা ও কলম্বিয়া যৌথভাবে আয়োজন করছে কোপা আমেরিকা ফুটবলের ৪৭তম আসর। আর আসন্ন কোপায়ও চিলির বিপক্ষে ম্যাচ দিয়েই অভিযান শুরু করবে স্বাগতিক আর্জেন্টিনা।
মঙ্গলবার রাতে কোপা আমেরিকার গ্রুপ পর্বের ড্র অনুষ্ঠিত হয়।
আসরে দক্ষিণ আমেরিকার ১০টি দেশ দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে। এছাড়া এবার আমন্ত্রিত দল হিসেবে কোপায় অংশ নিবে অস্ট্রেলিয়া ও কাতার। এবার সাউথ জোন ও নর্থ জোন ভাগ করে গ্রুপ ঠিক করে কনমবেল কর্তৃপক্ষ। যারফলে ভৌগোলিক কারণে কে কোন গ্রুপে পড়ছে সেটি প্রায় নির্ধারিত ছিল। সাউথ জোন বা ‘এ’ গ্রুপে আর্জেন্টিনার সঙ্গে চিলি ছাড়াও আছে প্যারাগুয়ে, বলিভিয়া, অস্ট্রেলিয়া ও উরুগুয়ে। আর নর্থ জোন বা ‘বি’ গ্রুপে ব্রাজিলের সঙ্গে আছে ভেনেজুয়েলা, কলম্বিয়া, ইকুয়েডর, পেরু ও কাতার। প্রতিটি গ্রুপ থেকে চারটি করে দল যাবে কোয়ার্টার ফাইনালে। পরে সেমিফাইনাল ও ফাইনাল। এবারের আসরে আর্জেন্টিনা ও কলম্বিয়ার ৯টি শহরে কোপার খেলা অনুষ্ঠিত হবে। ১২ই জুন আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ার্সে স্বাগতিকরা চিলির বিপক্ষে খেলবে প্রথম ম্যাচ। আর ৩০শে জুন বলিভিয়ার বিপক্ষে খেলবে নিজেদের গ্রুপ পর্বের শেষ ম্যাচ। ব্রাজিল ১৪ই জুন গ্রুপ পর্বের প্রথম ম্যাচ খেলবে ভেনেজুয়েলার সাথে। আর ১লা জুলাই শেষ ম্যাচ খেলবে ইকুয়েডরের সঙ্গে। ২০২০ কোপার ফাইনাল হবে ১২ জুলাই কলম্বিয়াতে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর