× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৩ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে হাইকোর্টে তলব

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ৫ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ৯:৩৫

জেলা সদরের হাসপাতালগুলোতে আইসিইউ-সিসিইউ স্থাপনে আদালতের নির্দেশনা পালনের ব্যর্থতায় স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক এবং ওই বিভাগের পরিচালক আমিনুল ইসলামকে তলব করেছেন হাইকোর্ট। একইসঙ্গে আগামী ৮ই জানুয়ারি তাদেরকে সশরীরে হাজির হয়ে আদালতে ব্যাখ্যা দেয়ার নির্দেশ দেন আদালত। গতকাল বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানিতে ছিলেন, অ্যাডভোকেট ড. বশির আহমেদ। অন্যদিকে, রাষ্ট্রপক্ষে ছিলেন, ডেপুটি অ্যাটর্নি জেনারেল নুর উস সাদিক। এর আগে গত ২৮শে আগস্ট দেশের সব জেলা সদরে সরকারি হাসপাতালে ৩০ বেডের ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ), করোনারি কেয়ার ইউনিট (সিসিইউ) স্থাপনে একটি পূর্ণাঙ্গ প্রকল্প তৈরি করতে নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট।
এজন্য কত  জনবল ও টাকা প্রয়োজন সেবিষয়ে এই প্রকল্প তৈরি করে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককে অগ্রগতি প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দেয়া হয়েছিল।
হিউম্যান রাইটস ল’ইয়ার্স অ্যান্ড সিকিউরিং এনভায়রনমেন্ট সোসাইটি অব বাংলাদেশের পক্ষে সংগঠনটির কোষাধ্যক্ষ মো. শাহ আলমের করা এক রিট আবেদনে আদালত এ আদেশ দেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর