× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ১৮ জানুয়ারি ২০২০, শনিবার

গুগল থেকে পদত্যাগ করছেন লেরি পেজ ও সার্জেই ব্রিন

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ৫ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ৯:৪৬

গুগলের প্রধান পদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন কোমপানিটির প্রতিষ্ঠানা লেরি পেজ ও সার্জেই ব্রিন। তারা কোমপানিটির প্রধান ও প্রধান কার্যনির্বাহীর পদ থেকে সরে দাড়াচ্ছেন। তবে বোর্ড সদস্য হিসেবে থাকবেন বলে জানিয়েছেন। এ নিয়ে একটি বিবৃতিও প্রকাশ করা হয়েছে। এ খবর দিয়েছে বিবিসি। বিবৃতিতে বলা হয়, গুগলের সিইও সুন্দার পিচাই হবেন এলফাবেটের সিইও। ২০১৫ সালে এলফাবেট প্রতিষ্ঠিত হয়। এটিই গুগলের প্যারেন্ট কোমপানি।
লেরি পেজ ও সার্জেই ব্রিন ১৯৯৮ সালে গুগল প্রতিষ্ঠা করেন। এলফাবেট প্রতিষ্ঠা করা হয়েছিলো গুগলকে তার কাজের ক্ষেত্রে আরো সপষ্ট ও দায়িত্বশীল করে তুলতে। কারণ আস্তে আস্তে গুগল শুধু ওয়েব সার্চ থেকে বের হয়ে অন্যান্য ক্ষেত্রেও বিচরণ করতে শুরু করেছে। এলফাবেট প্রতিষ্ঠার পর লেরি পেজ ও সার্জেই ব্রিন গুগল থেকে সেখানে দায়িত্ব গ্রহণ করেন। কারণ হিসেবে তারা জানিয়েছিলেন, নতুন করে শুরু করার জন্যেই এমন সিদ্ধান্ত নিয়েছেন তারা। তবে গত মঙ্গলবার উভয় সহ-প্রতিষ্ঠাতা নিশ্চিত করেছেন যে, তারা কোমপানি থেকে পদত্যাগ করছেন। এ নিয়ে একটি যৌথ বিবৃতি প্রকাশ করেছেন তারা। এতে বলা হয়েছে, তারা এখনো বোর্ড সদস্য, শেয়ার অংশীদার ও সহ-প্রতিষ্ঠাতা হিসেবে সক্রিয় থাকবেন। এতে আরো বলা হয়, এলফাবেট ও গুগলের আর আলাদা সিইও ও প্রেসিডেন্টের প্রয়োজন নেই। কোমপানি পরিচালনায় সুন্দর পিচাইয়ের থেকে আর কোনো যোগ্য ব্যক্তি নেই বলেও এতে উল্লেখ করা হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর