× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ১৮ জানুয়ারি ২০২০, শনিবার

ট্রুডোকে দু’মুখো বললেন ট্রাম্প

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ৫ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ১১:৫৭

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকে ‘দু’মুখো’ বলে আখ্যায়িত করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। ন্যাটো নেতাদের মিটিংয়ে ট্রাম্পের প্রতি ট্রুডো উপহাস করছেন এমনটা দেখা গেছে একটি ভিডিওতে। ফুটেজে দেখা যায় জাস্টিন ট্রুডো, বৃটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন ও ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রন তাৎক্ষণিক এক সংবাদ সম্মেলনে আলোচনা করছেন। লন্ডনে অনুষ্ঠিত ন্যাটোর ৭০তম বার্ষিকীতে অনুষ্ঠিত বৈঠকে নানা রকম বিষয়ে উত্তেজনা, দ্বিমত থাকলেও নেতারা ঐক্যের কথা বলেছেন। তবে সম্মেলনের পরে আয়োজিত সংবাদ সম্মেলন বাতিল করেন ট্রাম্প। তিনি সাংবাদিকদের বলেছেন, আমি মনে করি আমরা প্রচুর সংবাদ সম্মেলন করেছি। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি।

কানাডার সরকারি সম্প্রচার মাধ্যম সিবিসি সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে একটি সংক্ষিপ্ত ভিডিও প্রকাশ করেছে।
তাতে দেখা যায়, বরিস জনসন, ইমানুয়েল ম্যাক্রন, ডাচ প্রধানমন্ত্রী মার্ক রুটি এবং রানী দ্বিতীয় এলিজাবেথের মেয়ে প্রিন্সেস অ্যানের সঙ্গে বাকিংহাম রাজপ্রসাদে কথা বলছেন জাস্টিন ট্রুডো। এর শুরুতে ম্যাক্রনকে বৃটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন প্রশ্ন করেন, আপনার দেরি হয়েছে কেন? জবাবে ট্রুডোকে বলতে শোনা যায়, শুরুতেই তিনি ৪০ মিনিটের একটি সংবাদ সম্মেলনে অংশ নিয়েছেন। এ জন্য তার দেরি হয়েছেন। এখানে ট্রাম্পের প্রসঙ্গ আসে। কিন্তু ওই কথোপকথন কেউ একজন রেকর্ড করছেন তা তারা বুঝতে পারেন নি। এর জবাবে ট্রুডোকে ট্রাম্প দু’মুখো বলে আখ্যায়িত করেন। তিনি বলেন, তার মধ্যে আমি একটি চমৎকার মানুষকে দেখতে পাই। কিন্তু প্রকৃত সত্য হলো তিনি জাতীয় প্রবৃদ্ধির শতকরা ২ ভাগও প্রতিরক্ষা খাতে ব্যয় করছেন না। আমি মনে করি না তিনি এ বিষয়ে সন্তুষ্ট।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর