× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৮ জানুয়ারি ২০২০, মঙ্গলবার

টুকরো খবর

বাংলারজমিন

| ৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, ৭:৫২

বাবলু রঞ্জন দাস শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত
ওসমানীনগর (সিলেট) প্রতিনিধি: জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০১৯ উপলক্ষে প্রাথমিক শিক্ষা বিভাগ সিলেটের ওসমানীনগর উপজেলার সহকারী শিক্ষক বাবলু রঞ্জন দাস শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হয়েছেন। বর্তমানে তিনি ওসমানীনগর উপজেলার দয়ামীর ইউনিয়নের খন্দকার বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে সাফল্যের সঙ্গে দায়িত্ব পালন করে যাচ্ছেন। বাবলু রঞ্জন দাস উপজেলার সাদিপুর ইউনিয়নের মোবারকপুর গ্রামের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক প্রয়াত ঊমা প্রসন্ন দাসের পুত্র। আগামী ১০ই ডিসেম্বর তিনি জেলা পর্যায়ে শ্রেষ্ঠত্বের লড়াইয়ে অংশ গ্রহণ করবেন।
পাকুন্দিয়ায় প্রতিবন্ধী দিবস পালন
পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি: ‘অভিগম্য আগামীর পথে’ স্ল্লোগানকে ধারণ করে কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় প্রতিবন্ধী দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে গতকাল সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে গাংধোয়ারচর প্রতিবন্ধী স্কুলে র‌্যালি, আলোচনা সভা এবং শিক্ষার্থীদের মাঝে সনদপত্র ও উপহার সামগ্রী বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাহিদ হাসান।
খোকনের মৃত্যুবার্ষিকীতে দোয়া
এদিকে পাকুন্দিয়া উপজেলা বিএনপি’র সাবেক সাংগঠনিক সম্পাদক নারান্দী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও পাকুন্দিয়া ডিগ্রি কলেজ ছাত্র সংসদের সাবেক জিএস মরহুম জহিরুল ইসলাম খোকনের প্রথম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে উপজেলা ছাত্রদলের উদ্যোগে বুধবার বিকালে পাকুন্দিয়া ইয়াতিমখানা প্রাঙ্গণে মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
উপজেলা ছাত্রদলের আহ্বায়ক আমিনুল হক জর্জের সভাপতিত্বে এ সময় উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক মিজানুর রহমান সুমন, পৌর ছাত্রদলের সভাপতি মাজহারুল হক উজ্জ্বল, উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক সজীব, মাজহারুল হক শিপু, সুরুজ, আল ইমরান, সুজন, তারেক, ছাত্রদল নেতা মোস্তাকিম ও শুভসহ উপজেলা ও পৌরছাত্রদলের নেতাকর্মীবৃন্দ অংশগ্রহণ করেন।
ডেকে নিয়ে বন্ধুকে ছুরিকাঘাতে হত্যা
ফেনী প্রতিনিধি: ফেনীর ফুলগাজীতে বন্ধুর ছুরিকাঘাতে মাসুদ রানা মানিক (২২) নামে এক যুবক নিহত হয়েছেন। বুধবার মধ্যরাতে উপজেলার আমজাদ হাট ইউনিয়নের ধর্মপুর এলাকায় এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। নিহত মাসুদ আমজাদ হাট ইউনিয়নের উত্তর ধর্মপুর গ্রামের জসিম উদ্দিনের ছেলে। হত্যার জড়িত থাকার অভিযোগে বন্ধু জসিম উদ্দিনকে বৃহস্পতিবার ভোরে দরবারপুর এলাকার একটি মসজিদ থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। সে উত্তর ধর্মপুর এলাকার কফিল উদ্দিনের ছেলে। নিহতের বাবা জসিম উদ্দিন জানান, উপজেলার ধর্মপুর এলাকার মাসুদ রানা মানিককে মোবাইল ফোনে বাড়ি থেকে ডেকে নিয়ে যায় তার বন্ধু জসিম। এ সময় জসিমের সঙ্গে কোনো একটি বিষয় নিয়ে বাকবিতণ্ডা হয় মাসুদের। একপর্যায় জসিমের হাতে থাকা ছুরি দিয়ে মাসুদকে ঘাড়ের ওপর আঘাত করলে মাটিতে পড়ে যায়।
বাকেরগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদ
বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিনিধি: বাকেরগঞ্জের বাসস্ট্যান্ড ও বোয়ালিয়ায় অর্ধ-শতাধিক অবৈধ স্থাপনা স্থাপনা ভেঙে দিয়েছে উপজেলা প্রশাসন। বুধবার সকাল ১১ টায় বরিশাল-পটুয়াখালী মহাসড়কের বাকেরগঞ্জ বাসস্ট্যান্ড ও বোয়ালিয়া বাজারের সদ্য নির্মিত ব্রিজ সংলগ্ন অবৈধ স্থাপনা এবং সরকারি বাকেরগঞ্জ কলেজ গেটের ও বাউন্ডারি দেয়ালের পাশের অবৈধ স্থাপনা ভেঙে দেয়। স্থানীয় সংসদ সদস্য বেগম নাসরিন জাহান রত্নার নির্দেশে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. তরিকুল ইসলাম থানা পুলিশের সহায়তায় উচ্ছেদ অভিযান পরিচালনা করেন।
শোক সংবাদ
মতলব (চাঁদপুর) প্রতিনিধি: চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সহিদ উল্লাহ ছায়েদ মোল্লা আর নেই। তিনি গত ৫ই ডিসেম্বর ১টা ৩০ মিনিটে হৃদরোগে আক্রান্ত হয়ে মতলব সরকারি হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি...রাজিউন)। মৃত্যুকালে স্ত্রী ছেলে- মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন।
জানা যায়, ছায়েদ মোল্লা ঐদিন মতলব মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সম্মুখে হঠাৎ হৃদরোগে আক্রান্ত হলে তাকে দ্রুত মতলব সরকারি হাসপাতালে ভর্তি করা হয়। কর্তব্যরত চিকিৎসক উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. একেএম মাহবুবুর রহমান তাকে মৃত ঘোষণা করেন।

ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপি’র
আহ্বায়ক লিটন, মহানগরে শফিক

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ থেকে: বিগত ১৯৯০ সালে এরশাদ বিরোধী আন্দোলনের জাতীয় ছাত্রনেতা, তৎকালীন ঢাকা মেডিকেল কলেজ ছাত্রদলের সভাপতি সাবেক কেন্দ্রীয় ছাত্রদল নেতা ডা. মাহবুবুর রহমান লিটনকে আহবায়ক করে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ময়মনসিংহ দক্ষিণ জেলা শাখার আহবায়ক কমিটি গঠিত হয়েছে। তিনি ত্রিশাল উপজেলা বিএনপিরও সভাপতি। এছাড়া জেলা ও মুক্তাগাছা বিএনপির জাকির হোসেন বাবলু ও আলমগীর মাহমুদ আলমসহ ১১ জন যুগ্ম আহবায়ক করে ৫২ সদস্য বিশিষ্ট জেলা বিএনপির কমিটি গতকাল কেন্দ্রীয় বিএনপির সহ-দপ্তর সম্পাদক মুহম্মদ মুনির হোসেন স্বাক্ষরিত কমিটির অনুমোদন দেয়া হয়েছে। ১১ জন যুগ্ম আহ্বায়ক হলেন- জাকির হোসেন বাবলু, আলমগীর মাহমুদ আলম, ফখরুদ্দিন আহমেদ বাচ্চু, আধ্যাপিকা রায়হানা ফারুক, আখতারুল আলম ফারুক, শুক্কুর মাহমুদ, ডা. মোফাখখারুল ইসলাম রানা, আক্তারুজ্জামান বাচ্চু, আলহাজ আবুল হোসেন, মাহবুবুল আলম, আল ফাত্তাহ মোহাম্মদ আবদুল হান্নান খান।
ডা. মাহবুবুর রহমান লিটন এক প্রতিক্রিয়ায় দলীয় হাইকমান্ডের দেয়া গুরু দায়িত্ব পালনে মিডিয়াসহ সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেছেন। একইপত্রে অধ্যাপক এ.কে.এম শফিকুল ইসলামকে আহবায়ক এবং আবু ওয়াহাব আকন্দ ও অধ্যাপক শেখ আমজাদ আলীসহ আরো ১০ জনকে যুগ্ম আহবায়ক করে ৬০ সদস্য বিশিষ্ট ময়মনসিংহ মহানগর বিএনপির অনুমোদন দেন মুহম্মদ মুনির হোসেন। নতুন কমিটি গঠিত হওয়ার বর্তমান নতুন নেতৃত্বে জেলা ও মহানগর বিএনপি আরো চাঙ্গা হবে দলীয় নেতাকর্মীরা আশা করছেন
তজুমদ্দিন আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর, সম্পাদক ফজলুল
তজুমদ্দিন (ভোলা) প্রতিনিধি: ভোলার তজুমদ্দিনে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এতে দ্বিতীয়বারের মতো ফখরুল আলম জাহাঙ্গীরকে সভাপতি ও ফজলুল হক দেওয়ানকে সাধারণ সম্পাদক এবং অধ্যক্ষ হেলাল উদ্দিন (সুমন)কে সাংগঠনিক সম্পাদক করে তজুমদ্দিন উপজেলা আ’লীগের কমিটি গঠন করা হয়েছে। গত বুধবার ফখরুল আলম জাহাঙ্গীরের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভোলা-৩ আসনের সাংসদ নুরুন্নবী চৌধুরী শাওন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের প্রশাসক আব্দুল মমিন টুলু, লালমোহন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন, জেলা আওয়ামী লীগে সাংগঠনিক সম্পাদক মাঈনুল হোসেন বিপ্লব, তজুমদ্দিন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোশারেফ হোসেন দুলাল প্রমুখ।
কুলাউড়ায় চা শ্রমিকদের শীতবস্ত্র বিতরণ
কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি: কুলাউড়া উপজেলার সীমান্তবর্তী শরীফপুর ইউনিয়নের চাতলাপুর চা বাগানে বৃহস্পতিবার বেলা ১টায় দরিদ্র অসহায় চা শ্রমিকদের মাঝে শীতবস্ত্র হিসেবে ২শ’ কম্বল বিতরণ করেন মৌলভীবাজারের জেলা প্রশাসক নাজিয়া শিরিন। সীমান্ত সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধে জেলা প্রশাসন, পুলিশ, বিজিবি ও জনপ্রতিনিধিদের সমন্বয়ে যৌথ গণ-শুনানি শেষে জেলা প্রশাসক চা শ্রমিকদের মাঝে কম্বল বিতরণ করেন। এসময় চাতলাপুর চা বাগান ব্যবস্থাপক মো. ইফতেখার এনামসহ চা বাগান পঞ্চায়েত সভাপতি সম্পাদকসহ শ্রমিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
ফুলবাড়ীতে লটারির মাধ্যমে ধান সংগ্রহ শুরু
ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় সরাসরি কৃষকদের কাছ থেকে ধান সংগ্রহের লটারির কার্যক্রম শুরু করেছে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অধিদপ্তর। গত বুধবার বিকাল ৪টায় খাদ্যশস্য সংগ্রহ ও মনিটরিং কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার মোছা. মাছুমা আরেফিনের সভাপতিত্বে উপজেলা হলরুমে উন্মুক্ত লটারির মাধ্যমে কৃষক নির্বাচিত করা হয়। এবারে উপজেলায় মোট ১৯১৪ টন ধান বরাদ্দ দেয়া হয়েছে। লটারির মাধ্যমে ২ হাজার ৪শ’ জন কৃষক নির্বাচিত হয়েছেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. গোলাম রব্বানী সরকার, উপজেলা কৃষি অফিসার মাহাবুবুর রশীদ, ভারপ্রাপ্ত খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মো. হামিদুল হক বাবুল, সংসদ সদস্য মনোনিত মো. হারুন অর-রশীদ, উপজেলা মিল ও চাতাল মালিক সমিতির সভাপতি মো. আলি হোসেন ব্যাপারী প্রমুখ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর