× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৮ জানুয়ারি ২০২০, মঙ্গলবার

চাঁদপুর পলিটেকনিক অধ্যক্ষের পদত্যাগের দাবিতে সড়ক অবরোধ

বাংলারজমিন

কচুয়া (চাঁদপুর) প্রতিনিধি | ৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, ৭:৫৩

কচুয়ায় অবস্থিত চাঁদপুর পলিটেকনিক ইনস্টিটিউট অধ্যক্ষের পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা প্রতিষ্ঠানের প্রধান ফটকে তালা ঝুলিয়ে সড়ক অবরোধ করেছে। গতকাল সকাল থেকে শিক্ষার্থীরা অধ্যক্ষ লুৎফর রহমানের অপসারণের দাবিতে ক্যাম্পাসে একত্রিত হয়ে প্রথমে প্রধান ফটকে তালা ঝুলিয়ে দিয়ে প্রতিষ্ঠানে সামনের সড়ক অবরোধ করে। এ সময় শিক্ষার্থীরা থানা পুলিশের হস্তক্ষেপে সড়ক থেকে সরে গিয়ে প্রতিষ্ঠানের প্রধান ফটকে অবস্থান নেয়। এ দিন শিক্ষার্থীরা পূর্ব ঘোষিত ব্যবহারিক পরীক্ষা বর্জন করে। দুপুরে আন্দোলনরত শিক্ষার্থীরা অধ্যক্ষের বিরুদ্ধে ৭টি দুর্নীতির অভিযোগ এনে কচুয়া উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে চাঁদপুরের জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছে। অভিযোগ গ্রহণ করে আন্দোলনরত শিক্ষার্থীদের কচুয়া উপজেলা নির্বাহী অফিসার দীপায়ন দাস শুভ বলেন, তদন্ত সাপেক্ষে বাংলাদেশ কারিগরি শিক্ষা অধিদপ্তর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে। এ আশ্বাসের প্রেক্ষিতে আন্দোলনরত শিক্ষার্থীরা সাময়িকভাবে আন্দোলন স্থগিত করে বিকালে তালা খুলে দেয়। আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, দ্রুত তদন্ত করে ব্যবস্থা না নিলে শিক্ষার্থীরা আবার আন্দোলনে ফিরে আসবে।
এ বিষয়ে কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক রওনক মাহমুদ বলেন, শিক্ষার্থীদের আন্দোলনের বিষয়ে অবগত হয়ে কারিগরি শিক্ষা অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চলের আঞ্চলিক পরিচালককে আনীত অভিযোগের বিষয়ে তদন্ত করে অধিদপ্তরে তদন্ত রিপোর্ট প্রদানের নির্দেশ দেয়া হয়েছে।
 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর