× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৮ জানুয়ারি ২০২০, মঙ্গলবার

প্রতিবন্ধী দীপা মনির পাশে আরেক প্রতিবন্ধী জাহিদ

বাংলারজমিন

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি | ৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, ৮:২৪

প্রতিবন্ধি দীপা মনি (৭) জন্মগত ভাবেই হাঁটতে ও কথা বলতে পারে না। বৃহস্পতিবার দুপুরে যখন তাকে আরেক প্রতিবন্ধী জিসাদ হা্‌সান জাহিদ একটি হুইল চেয়ার উপহার দিলেন, তখন সে নির্বাক। ফ্যাল ফ্যাল করে তাকিয়ে দেখছেন সকলের দিকে। হয়তো ধন্যবাদ দিতে চেয়েছিলেন। প্রতিবন্ধী হয়েও আর এক প্রতিবন্ধীর পাশে দাড়িয়ে অন্যন্য দৃষ্টান্ত দেখালেন জাহিদ। নিজে খুশি হলেন, হাসালেন উপস্থিত সবাইকে। এসময় উপস্থিত সবার চোখ ছলছল করে উঠল। এসব দৃশ্যই মনে করিয়ে দেয় মানবতার।
উপজেলার দুর্গাপুর ইউনিয়নের প্রতিবন্ধী জিসাদ হা্‌সান জাহিদ ‘একটি হুইলচেয়ার চায়’ এমন সংবাদ বিভিন্ন পত্র-পত্রিকায় প্রকাশ হয়। এর পর জাহিদ ৫টি হুইলচেয়ার সহায়তা পায়। সেখান থেকে দীপা মনির জন্য একটি চেয়ার উপহার দেয় সে। জাহিদ উপজেলার দুর্গাপুর ইউনিয়নের ভেলুর খামার গ্রামের মৃত মিজানুর রহমানের পুত্র। হত-দরিদ্র পরিবারের জাহিদ জন্ম থেকে প্রতিবন্ধী। বাবা মারা যাওয়ার পর মা জাহানারা বেগম মুদি দোকান করে সংসার চালান। জাহিদ কষ্ট করে পাশের একটি স্কুলে পড়তো। চলতি বছর জাহিদ হুইলচেয়ারে বসে মনের আনন্দে পিএসসি দেয়। অবসর সময় মায়ের মুদি দোকানের পাশে বসে সময় কাটায় সে। মা জাহানারা বেগম জানতে পারেন, উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের মণ্ডলের হাট মোল্লাপাড়া গ্রামের দুলু মিয়ার কন্যা দীপা মনিও তার ছেলের মতো হুইলচেয়ারের অভাবে চলাফেরা করতে পারে না। তাই জাহিদের একটি হুইলচেয়ার তাকে দেয়ার সিদ্ধান্ত নেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর