× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৩ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার

সাবেক সচিব প্রশান্ত কুমারের সম্পদ বিবরণী জমা দেয়ার নির্দেশ

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, ৮:২৬

 পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সাবেক সচিব ড. প্রশান্ত কুমার রায়ের সম্পদ বিবরণী জমা দিতে নোটিশ দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল সংস্থাটির প্রধান কার্যালয় থেকে তার মোহাম্মদপুরের ঠিকানায় চিঠিটি প্রেরণ করা হয়। দুদকের উপ-পরিচালক শরিফুল আলমের স্বাক্ষর করা ওই নোটিশ সূত্রে জানা যায়, আগামী ২১ দিনের মধ্যে ড. প্রশান্ত কুমার রায়কে স্থাবর ও অস্থাবর সম্পদের বিবরণ জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। দুদক সূত্রে জানা যায়, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সাবেক এই সচিবের আয়কর নথি ও বিভিন্ন উৎস থেকে প্রাপ্ত তথ্যানুসারে আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ তথ্য-প্রমাণ পাওয়া গেছে। যার পরিমাণ প্রায় ৬০ লাখ টাকা। এর আগে গত ২৯শে অক্টোবর দুদকের প্রধান কার্যালয়ে প্রশান্ত কুমারকে চার ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়। তার বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ ছিল। ওই অভিযোগে বলা হয়েছে, সরকারি কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালনকালে ব্যবসা পরিচালনায় সরাসরি সম্পৃক্ত, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করেছেন তিনি।
দুদক আরো জানায়, সরকারি কর্মকর্তার দায়িত্বে থাকা অবস্থায় নিজেকে ডেনিম পলিমার, ডেনিম এক্সপোর্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে পরিচয় দিয়ে অস্ট্রেলিয়া প্রবাসী এক ব্যক্তির কাছ থেকে বড় অঙ্কের টাকা গ্রহণ করেন সাবেক সচিব প্রশান্ত কুমার।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর