× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ১৯ জানুয়ারি ২০২০, রবিবার

সেন্সরে যাচ্ছে তানির ‘বিষ-শ্বাস’

বিনোদন

স্টাফ রিপোর্টার | ৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, ৮:৫৯

আইরিন তানি অভিনীত স্বল্পদৈর্ঘ্য সিনেমা ‘বিষ-শ্বাস’ এবার সেন্সরে যাচ্ছে। এতে তানির বিপরীতে অভিনয় করেছেন কাজী রাজু। সিনেমাটি রচনার পাশাপাশি এর চিত্রনাট্য ও নির্মাণ করেছেন খান জেহাদ। ১৯৭১ সালে বুদ্ধিজীবী নিধনের যে ছক তৈরি করা হয়েছিল, হুবহু সেই ছকে না হলেও স্বাধীনতার এত বছর পরেও আদর্শিক মতভেদের কারণে প্রগতিশীল লেখক, শিল্পী কিংবা সংস্কৃতি কর্মীরা এখনো বিশেষ একটি গোষ্ঠীর টার্গেট হয়েই রয়েছে। এমনই কাহিনী নিয়ে এই স্বল্পদৈর্ঘ্য সিনেমাটি নির্মিত হয়েছে বলে জানান এর নির্মাতা। খান জেহাদ তার নতুন এই কাজটি নিয়ে আরো বলেন, সম্পূর্ণ ছবিটি তৈরি হয়েছে কোনো রকম ব্যাকগ্রাউন্ড মিউজিক ছাড়া। তাই শব্দ পরিকল্পনার বিষয়টা এই ছবির ক্ষেত্রে বেশি চ্যালেঞ্জিং ছিল। ছবিটি শিগগিরই সেন্সরে জমা দিবো।
১৬ মিনিট দৈর্ঘ্যের এই স্বল্পদৈর্ঘ্যটিতে কাজ করে বেশ ভালো লেগেছে বলে জানান আইরিন তানি।
তিনি বলেন, কাজটি করে বেশ ভালো লেগেছে। এতে আমার চরিত্রের নাম শিল্পী। পুরো গল্পটি ঝড় বৃষ্টির রাতের। নির্মাতা হিসেবে জেহাদ ভাই কম কাজ করলেও যতটুকু করেন বেশ গুছিয়ে করেন। আমিও এখানে যতটুকু কাজ করেছি তৃপ্তি পেয়েছি। কাজটি দর্শকদের ভালোলাগবে বলে আশা করছি। এই স্বল্পদৈর্ঘ্য সিনেমাটি প্রযোজনা ও পরিবেশনায় রয়েছে সিনেমাদার-ছোট ছবির বড় বাজার। আগামী ৮ই ডিসেম্বর রাজধানীর মিরপুরে ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশে সিনেমাটির প্রিমিয়ার হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর