× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৬ জানুয়ারি ২০২০, রবিবার

ম্যানচেস্টারে ‘প্রত্যাবর্তন’ সুখকর হলো না মরিনহোর

খেলা

স্পোর্টস ডেস্ক | ৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, ৯:৪১

ওল্ড ট্র্যাফোর্ডে ‘প্রত্যাবর্তন’টা সুখকর হয়নি হোসে মরিনহোর। টটেনহ্যাম হটস্পারের দায়িত্ব নেয়ার পর টানা তিন জয় শেষে সাবেক ক্লাবের বিপক্ষেই প্রথমবার পরাজিত হলো তার দল। ২০১৮ সালে ম্যানচেস্টার ইউনাইটেডের দায়িত্ব ছাড়ার পর প্রতিপক্ষ হিসেবে প্রথমবার ওল্ড ট্র্যাফোর্ডে পা রাখেন এই পর্তুগিজ কোচ। বুধবার ইংলিশ প্রিমিয়ার লীগে ম্যানচেস্টার ইউনাইটেড ২-১ গোলে হারায় টটেনহ্যামকে। হারের পর মরিনহো বলেন, ‘দোষটা নিজেদের ঘাড়েই নিতে হবে। আমি মনে করি, জয় ম্যানইউ’র প্রাপ্য ছিল। আমি খেলোয়াড়দের বলেছিলাম, ঘরের মাঠে বড় ম্যাচগুলোতে ইউনাইটেডের খেলার ধরনটা কেমন থাকে। সাধারণত তারা যখন ছোট দলগুলোর বিপক্ষে বাজে ফল নিয়ে ফেরে।
মানুষ মনে করে বড় দলের বিপক্ষে হয়তো তারা আরও বেশি সমস্যায় পড়বে। কিন্তু বড় দলের বিপক্ষে তাদের দায়িত্বটা থাকে ভিন্ন এবং তারা এই ধরনের খেলাতেই বেশি স্বচ্ছন্দ। লিভারপুলের বিপক্ষে, চেলসির বিপক্ষে, সবসময় তারা একটা ভালো শুরু পায়, অক্লান্তভাবে দৌড়ায়, প্রেসিং করে, সমর্থকদের উন্মাদনা বাড়িয়ে দেয়।’ ২০১৬ সালে ম্যানচেস্টার ইউনাইটেডের দায়িত্ব নেন হোসে মরিনহো। এরপর ২০১৮ সালে বাজে শুরুর কারণে বরখাস্ত হোন। গত মাসে টটেনহ্যামের দায়িত্ব নেন কোচ মরিনহো। বুধবার প্রথমবারের মতো পা রাখেন সাবেক ক্লাবের মাঠে। প্রিমিয়ার লীগে শেষ দুই ম্যাচে শেফিল্ড ইউনাইটেড (৩-৩) ও অ্যাস্টন ভিলার (২-২) বিপক্ষে পয়েন্ট খোয়ায় ওলে গানার সুলশারের শিষ্যরা। তবে ঘরের মাঠে এদিন মার্কাস রাশফোর্ডের জোড়া গোলে জয় তুলে নেয় টটেনহ্যামের বিপক্ষে। ম্যাচের ষষ্ঠ মিনিটে রেড ডেভিলদের এগিয়ে দেন রাশফোর্ড। তবে ৩৯তম মিনিটে ডেলে আলি সমতায় ফেরান টটেনহ্যামকে। ৪৯তম মিনিটে স্পট কিক থেকে গোল পান রাশফোর্ড। ১৫ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে উঠে এলো ম্যানচেস্টার ইউনাইটেড। আর ২০ পয়েন্ট নিয়ে টটেনহ্যাম নেমে গেছে অষ্টম স্থানে।
জয়ে ফিরলো চেলসি
প্রিমিয়ার লীগে টানা দুই ম্যাচ হারের পর বুধবার অ্যাস্টন ভিলার বিপক্ষে জয়ের দেখা পেলো চেলসি। ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের শিষ্যরা এদিন স্টামফোর্ড ব্রিজে ২-১ গোলের জয় তুলে নেন। ম্যানচেস্টার সিটির বিপক্ষে ২-১ গোলে হারের পর গত শনিবার ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের বিপক্ষেও ঘরের মাঠে ১-০ গোলে হারে চেলসি। অ্যাস্টনের বিপক্ষে জয়ে ১৫ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে উঠে আসলো দলটি। এই ম্যাচের আগে চোট পেয়েছিলেন ট্যামি আব্রাহাম। তাই বুধবার তার মাঠে নামা নিয়ে সংশয় ছিল। তবে আব্রাহাম মাঠে নামেন আর ২৪তম মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন। ৪১তম মিনিটে মিশরের মিডফিল্ডার মাহমুদ হাসানের গোলে সমতায় ফেরে অ্যাস্টন। দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে আব্রাহামের অ্যাসিস্টে চেলসির পক্ষে জয়সূচক গোল করেন ইংলিশ মিডফিল্ডার ম্যাসন মাউন্ট। এদিকে ওয়াটফোর্ডের বিপক্ষে ২-০ গোলে জিতে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে উঠে এসেছে লেস্টার সিটি। ১৫ ম্যাচ শেষে তাদের পয়েন্ট ৩৫। আর তৃতীয় স্থানে নেমে যাওয় ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৩২।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর