× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৬ জানুয়ারি ২০২০, রবিবার

অবশেষে জয় পেলো ফুটবল দল

খেলা

স্পোর্টস রিপোর্টার, কাঠমান্ডু (নেপাল) থেকে | ৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, ৯:৪২

অবশেষে জয় পেলো বাংলাদেশ অলিম্পিক ফুটবল দল। সাউথ এশিয়ান (এসএ) গেমসে ভুটানের কাছে অপ্রত্যাশিত হারের পর দ্বিতীয় ম্যাচে মালদ্বীপের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করে দলটি। তৃতীয় ম্যাচে এসে শ্রীলঙ্কাকে হারিয়ে জয়ের স্বাদ পায় সাদ-জীবনরা। গতকাল দশরথ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে জামাল ভূঁইয়ার দল জয় পায় ১-০ গোলে। এ জয়ের পরেও বাংলাদেশের ফাইনালে ওঠা কঠিন করে তুলেছে ভুটান। মালদ্বীপকে ২-১ গোলে হারিয়ে ৩ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে তারা। এখন ফাইনালে খেলতে হলে শেষ ম্যাচে নেপালকে হারাতেই হবে বাংলদেশের। পাশাপাশি ভুটানের হারের প্রত্যাশা করতে হবে।
তবে আজ মালদ্বীপের কাছে স্বাগতিক নেপাল হারলে সমীকরণ সহজ হবে বাংলাদেশের। তিন ম্যাচে বাংলাদেশের সংগ্রহ ৪ পয়েন্ট। দুই ম্যাচে নেপালের ৪ ও মালদ্বীপের সংগ্রহ ২ পয়েন্ট।
গতকাল বাঁচা-মরার লড়াইয়ে ১১তম মিনিটে এগিয়ে যায় বাংলাদেশ। গোলের নায়ক মাহবুবুর রহমান সুফিল। জামাল ভূঁইয়ার ক্রস থেকে সাদউদ্দিনের পাসে বক্সের সামনে থাকা সুফিল আলতো টোকায় বল জালে জড়ান। উৎসবে মেতে ওঠা লাল-সবুজ জার্সীধারীরা ৩৪ মিনিটে আরো একটি পরিকল্পিত আক্রমণ রচনা করে। কিন্তু তাদের হতাশ করেন লঙ্কান গোলরক্ষক সুজন পেরেরা। ডান দিক থেকে সুফিলের ক্রসে সাদ উদ্দিনের নেয়া জোরালো শট ঝাঁপিয়ে পড়ে রক্ষা করেন পেরেরা। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে প্রতিপক্ষ দলের ফরোয়ার্ড নাভীন নিকোলাস ব্যাকভলি করেছিলেন, তবে সতর্ক থাকায় গোলরক্ষক আনিসুরের চোখ ফাঁকি দিতে পারেননি। দ্বিতীয়ার্ধেও গোল ব্যবধান বাড়ানোর অনেক সুযোগ পেয়েছিল বাংলাদেশ। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় ব্যবধান আর বাড়েনি। বিশেষ করে জীবন ওপেন নেট পেয়েও বল বাইরে মারেন। বদলি হিসেবে খেলতে নেমে ইব্রাহিমও সহজ সুযোগ নষ্ট করেন। ম্যাচের শেষ মিনিটে সাদউদ্দিন লঙ্কান গোলরক্ষককে একা পেয়েও বল ব্যাক পাস দিলে ১-০ ব্যবধান নিয়ে ম্যাচ শেষ করে বাংলাদেশ। এ জয়ে এখনো ফাইনালে খেলার স্বপ্ন দেখছেন বাংলাদেশ কোচ জেমি ডে। এজন্য আগামী ম্যাচে নেপালকে হারিয়ে কাজটা সারতে চান তিনি। আগামী ৮ই ডিসেম্বর প্রথম পর্বে নিজেদের শেষ ম্যাচে নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ। এর আগে আজ মালদ্বীপের বিপক্ষে খেলবে স্বাগতিক নেপাল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর