× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ৩০ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার

খলিলের পঞ্চম মৃত্যুবার্ষিকী আজ

বিনোদন

স্টাফ রিপোর্টার | ৭ ডিসেম্বর ২০১৯, শনিবার, ৭:৩৬

বরেণ্য অভিনেতা খলিল উল্লাহ খানের পঞ্চম মৃত্যুবার্ষিকী আজ। ২০১৪ সালের এই দিনে মৃত্যুবরণ করেন তিনি। ১৯৩৪ সালের ১লা ফেব্রুয়ারি সিলেটের কুমারপাড়ায় জন্মগ্রহণ করেন খলিল উল্লাহ খান। পাঁচ দশকেরও বেশি সময় ধরে দাপটের সঙ্গে প্রায় আটশ সিনেমায় অভিনয় করেছেন খলিল। তবে তার অভিনয়ের শুরুটা হয়েছিল টিভি নাটকের মধ্যদিয়ে। ‘গুণ্ডা’ সিনেমাতে অভিনয়ের জন্য তিনি পেয়েছিলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। ১৯৫৯ সালে ‘সোনার কাজল’ সিনেমাতে প্রথম অভিনয় শুরু করেন। এর আগে বেশ কয়েকটি নাটকেও অভিনয় করেন তিনি।
খলিল অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে ‘প্রীত না জানে রীত’, ‘সংগম’, ‘ভাওয়াল সন্ন্যাসী’, ‘ক্যায়সে কঁহু’, ‘জংলি ফুল’, ‘আগুন’, ‘পাগলা রাজা’, ‘মিন্টু আমার নাম’, ‘ওয়াদা’, ‘বিনি সুতার মালা’, ‘বউ কথা কও’, ‘কাজল’ প্রভৃতি। নবাব সিরাজ-উদ-দৌলা সিনেমায় মীরজাফরের চরিত্রে অনবদ্য অভিনয় করে দর্শকের কাছে প্রশংসিত হয়েছিলেন তিনি। খলিল উল্লাহ খানের ছেলে মূসা খান জানান, আজ বাদ আসর মোহাম্মদপুর বায়তুল ফজল জামে মসজিদে আমরা মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছি। বাবার জন্য দোয়া করবেন সবাই।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর