× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ১৮ জানুয়ারি ২০২০, শনিবার

ইসরাইলি আগ্রাসন রুখে দেয়ার ঘোষণা ফিলিস্তিনি আর্চবিশপের

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ৭ ডিসেম্বর ২০১৯, শনিবার, ৮:৩৬

জেরুজালেমে অবস্থিত গ্রিক অর্থোডক্স গির্জার আর্চবিশপ আতাল্লাহ হান্না ইসরাইলি আগ্রাসন থেকে ফিলিস্তিনকে রক্ষার ডাক দিয়েছেন। এ নিয়ে মিডল ইস্ট মনিটরকে একটি বিশেষ সাক্ষাৎকার দিয়েছেন এই খৃষ্টান ধর্ম প্রচারক। এতে তিনি, ফিলিস্তিনের মানুষ ও ধর্মীয় উপসনালয়গুলোকে ইসরাইলের হাত থেকে রক্ষার আহ্বান জানান। একইসঙ্গে ফিলিস্তিনের মানুষের পাশে দাঁড়ানোর জন্য বিশ্বব্যাপী খৃষ্টানদের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

হান্না বলেন, জেরুজালেম আব্রাহামিক তিনটি ধর্মের অনুসারীর কাছেই পবিত্র। কিন্তু সেখানে বসবাসরত ফিলিস্তিনিরা নিপীড়ন, আগ্রাসন ও নির্যাতনের শিকার। জেরুজালেমে যে আগ্রাসন হচ্ছে তাতে মনে হয় আমরা এখানে অতিথী আর ইহুদিরা স্থানীয়। এরপর তিনি জোর দিয়ে বলেন, কিন্তু আমরা জেরুজালেম ছেড়ে যাবো না।
আমরা আমাদের ধর্মীয় উপসনালয় রক্ষা করবো। আমরা ইহুদি আগ্রাসন প্রত্যাখ্যান করে যাবো এবং কখনো আ্তসমর্পন করবো না। জেরুজালেম আমাদেরই হবে।

এসময় তিনি বিশ্বব্যাপী খ্রিষ্টানদের কাছেও একটি বার্তা দেন। বলেন, খ্রিষ্টানরা সাড়া বিশ্বে বড়দিন পালন করবে। কিন্তু যিশুর জন্মভ্থমি ফিলিস্তিনে কী হচ্ছে তাই যদি আপনারা না জানেন তাহলে এই বড়দিন পালনের কোনো অর্থ নেই। হান্না বলেন, এই ভ্থমির বিরুদ্ধে ইহুদিদের যে আগ্রাসন চলছে তা অবশ্যই থামাতে হবে। সেখানে পশ্চিমা দেশগুলোতে উল্টো জায়নবাদীদের সমর্থন দেয়া হচ্ছে।  তাই এবারের বড়দিনে বিশ্বব্যাপী স্বাধীন ফিলিস্তিনের বার্তা পৌঁছে দেয়ার আহবান জানান খ্রিষ্ট ধর্মের বিশ্বাসীদের কাছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর