× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৯ জানুয়ারি ২০২০, বুধবার

পেইনের ওপর ‘দাদাগিরি’ নিয়ে মুখ খুললেন স্মিথ

খেলা

স্পোর্টস ডেস্ক | ৭ ডিসেম্বর ২০১৯, শনিবার, ৯:১৭

অস্ট্রেলিয়া-পাকিস্তানের অ্যাডিলেড টেস্টের ঘটনা। ম্যাচ দেখতে দেখতে সাবেক অস্ট্রেলিয়ান কিংবদন্তি ইয়ান চ্যাপেলের মনে হলো, অধিনায়ক টিম পেইনকে নিজের ইচ্ছামতো ফিল্ডিং সাজাতে দিচ্ছেন না সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ। পেইনের ওপর ‘দাদাগিরি’ করছেন। চ্যাপেল বললেন, ‘পেইনকে অগ্রাহ্য করেই ম্যাচের মধ্যে ফিল্ডিং সাজাচ্ছিল স্মিথ। অফ সাইডে একজন ফিল্ডারকে চাচ্ছিল স্মিথ। এ জন্য পেইনের সঙ্গে কথাও বললো টুকটাক। তবে স্মিথের কথামতো পেইন ওই ফিল্ডারকে অফসাইডে পাঠালো বলে মনে হলো না। তারপর স্মিথ নিজেই সিদ্ধান্ত নিয়ে অফসাইডে ফিল্ডার পাঠিয়ে দিলো।
বিশ্বাস করুন, এগুলো দেখতে ভালো লাগে না। এসব কাজ ইংল্যান্ডকে করতে দেখেছি আজীবন। দলের ছেলেরা যখন ইচ্ছা তখন ফিল্ডিং সাজাচ্ছে, অধিনায়কের কথা না মেনে।’ চ্যাপেলের ইঙ্গিত স্পষ্ট, দলের মধ্যে অধিনায়ক হিসেবে পেইনের কর্তৃত্ব খর্ব করতে চাইছেন স্মিথ। সেই সমালোচনার জবাবে স্মিথ মুখ খুললেন। গতকাল স্টিভেন স্মিথ বলেন, ‘সতীর্থ হিসেবে পেইনকে সাহায্য করাই আমার লক্ষ্য। ও অধিনায়ক হিসেবে অসাধারণ কাজ করছে। আমি শুধু মাঝে মাঝে চেষ্টা করি ওকে পরামর্শ দিতে। এর চেয়ে বেশি কিছু না। দলকে সব রকম সাহায্য করাই আমার লক্ষ্য। এর বাইরে আমার কোনো অভিসন্ধি নেই। পেইনের গুরুত্ব খর্ব করতে চাওয়ার তো প্রশ্নই আসে না।’ অ্যাশেজে দুর্দান্ত খেললেও পাকিস্তানের বিপক্ষে দুই টেস্টে বেশ ম্রিয়মাণ ছিলেন স্মিথ। দুই টেস্টে স্মিথের সাকুল্যে সংগ্রহ ৪০ রান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর