× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২২ জানুয়ারি ২০২০, বুধবার

ফাইনালে শ্রীলঙ্কাকে পেলো সালমারা

খেলা

স্পোর্টস রিপোর্টার | ৭ ডিসেম্বর ২০১৯, শনিবার, ৯:১৮

শ্রীলঙ্কার বিপক্ষেই হবে সালমাদের স্বর্ণের লড়াই। এসএ গেমস ক্রিকেটে আগামীকাল ফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ নারী ক্রিকেট দল। টানা তিন জয়ে সালমা বাহিনীর ফাইনাল নিশ্চিত হয়েছিল আগেই। গতকাল পোখারায় রাউন্ড রবিন লীগে নিজেদের শেষ ম্যাচে নেপালকে ৪১ রানে হারায় শ্রীলঙ্কা। এতে ৪ পয়েন্ট নিয়ে ফাইনালের টিকিট পায় লঙ্কান নারী দল। চার দলের আসরে আজ ব্রোঞ্জের লড়াইয়ে নামবে নেপাল ও মালদ্বীপ।
আসরে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ১২২ রানের টার্গেটে ৭ উইকেটে জয় পায় সালমারা। সানজিদা ইসলাম করেন ৫১* রান। পরের ম্যাচে রাবেয়া খান (৪/৮) ও জাহানারা আলমের (২/২) বোলিংয়ে নেপালকে ৫০ রানে গুটিয়ে দেয় বাংলাদেশ নারী দল।
জবাবে ৭.৪ ওভারে ১০ উইকেটের জয় তুলে নেয় বাংলাদেশ। আর গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে ফারজানা ইসলাম (১১০*) ও নিগার সুলতানার (১১৩*) অপরাজিত জোড়া শতকে ২৫৫ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় বাঘিনীরা। যা বাংলাদেশ নারী ক্রিকেট দলের সর্বোচ্চ সংগ্রহও। জবাবে সালমা খাতুন (৩/২) ও রিতু মণির (৩/১) স্পিন ভেলকিতে মাত্র ৬ রানে অলআউট হয় মালদ্বীপ। বাংলাদেশ জয় পায় টুর্নামেন্টের রেকর্ড ২৪৯ রানে।
গতকাল গ্রুপপর্বের শেষ ম্যাচে মাঠে নামার আগে নেপাল-শ্রীলঙ্কা উভয়ের পয়েন্ট ছিল সমান ২ করে। তাই ম্যাচটি পরিণত হয় অলিখিত সেমিফাইনালে। আর সেখানে টসে জিতে ব্যাট করতে নামা শ্রীলঙ্কার সংগ্রহ দাঁড়ায় ১১৮/৭-এ। জবাবে ৭৭/৯ সংগ্রহ নিয়ে ইনিংস শেষ করে নেপাল নারী দল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর