× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২২ জানুয়ারি ২০২০, বুধবার

নেপালে রুপায় মোড়ানো একদিন

খেলা

স্পোর্টস রিপোর্টার, কাঠমান্ডু (নেপাল) থেকে | ৭ ডিসেম্বর ২০১৯, শনিবার, ৯:১৯

পদকের রং পরিবর্তন করতে না পারার হতাশা কাটছে না। টানা তৃতীয় দিন স্বর্ণ ছাড়া কাটলো বাংলাদেশের অ্যাথলেটদের। গেমসের ষষ্ঠ দিনে সাতটি রৌপ্য জিতেছে বাংলাদেশ।
গলফে চার রৌপ্য
গলফের চার ইভেন্টের প্রত্যেকটিতেই রৌপ্য জিতেছে বাংলাদেশ। পুরুষ এককে মোহাম্মদ ফরহাদ হোসেন  ও নারী এককে জাকিয়া সুলতানা রৌপ্য জেতেন। এই দুটি ইভেন্টে নেপাল ও শ্রীলঙ্কা স্বর্ণ জিতেছে। পুরুষদের দলীয় ইভেন্টে মোহাম্মদ ফরহাদ, সম্রাট, শাহাবুদ্দিন ও শফিক ও নারী দলগত ইভেন্টে নাসিমা আক্তার, সোনিয়া আক্তার ও জাকিয়া সুলতানা রৌপ্য জেতেন।
ভারোত্তোলন
ভারোত্তোলন থেকে আরো দু’টি রৌপ্য পদক জিতেছে বাংলাদেশ। মেয়েদের ৭১ কেজি ওজন শ্রেণিতে রোকেয়া সুলতানা সাথী স্বাগতিক নেপালের ভারোত্তোলক লক্ষ্মী থাপাকে পেছনে ফেলে রৌপ্য  জিতেন। তিনি স্নাচ ও ক্লিন এন্ড জার্ক মিলিয়ে ১৫৫ কেজি তুলেছেন।
ছেলেদের ৮৯ কেজি ওজন শ্রেণিতে বাংলাদেশের শাখায়েত হোসেন রৌপ্য পদক জিতেছেন। স্ন্যাচে ১২৩ কেজি এবং ক্লিন অ্যান্ড জার্কে তোলা ১৪৫ কেজি মিলিয়ে তিনি তুলেছেন ২৬৮ কেজি। আজ স্বর্ণ জয়ের মিশনে নামছেন গত আসরের স্বর্ণ জয়ী ভারোত্তোলক মাবিয়া আক্তার সীমান্ত। গত আসরে ৬৩ কেজি ওজন শ্রেণিতে খেললেও এবার মাবিয়া অংশ নিবেন ৭৩ কেজিতে।
অ্যাথলেটিক্সে শুধুই হতাশা
দশরথের রঙ্গশালা স্টেডিয়ামে গতকাল ট্র্যাক অ্যান্ড ফিল্ড জুড়ে ছিল শুধুই হতাশা। ছেলেদের ৪ গুণিতক ১০০ মিটার রিলেতে আব্দুর রউফ-শরিফুল-মোহাম্মদ ইসমাইল-হাসান মিয়া ৪২ দশমিক ৩৪ সেকেন্ড সময় নিয়ে চতুর্থ হন। মেয়েদের ৪ গুণিতক ১০০ মিটার রিলেতে শরিফা খাতুন-সোহাগী আক্তার-তামান্না আক্তার-শিরিন আক্তারে গড়া বাংলাদেশ দল (৪৭.২০ সেকেন্ড) হয় চতুর্থ হন।
হ্যান্ডবলের সেমিফাইনালে মেয়েরা
মেয়েদের হ্যান্ডবলে সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। গতকাল কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে ৩৪-১৩ গোলে হারায় শ্রীলঙ্কাকে। প্রথমার্ধে তারা ১৬-৬ গোলে এগিয়ে ছিল। আজ স্বর্ণের মঞ্চে ওঠার লড়াইয়ে সকাল ৯টায় ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। একই দিন বিকালে পোখারা হ্যান্ডবল স্টেডিয়ামে পুরুষদের সেমিফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নামবে লাল-সবুজের প্রতিনিধিরা।
মহিলা কাবাডিতে ব্রোঞ্জ
এসএ গেমসের মহিলা কাবাডিতে ব্রোঞ্জ জিতেছে বাংলাদেশ। এবার রৌপ্য পদক আশা করলেও সেমিফাইনালে শক্তিশালী ভারতের কাছে হেরে যায় মালেকার দল। গতকাল কাঠমান্ডুতে স্থান নির্ধারণী ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ১৭-১৬ পয়েন্টে জয় পায় বাংলাদেশ। ডু অর ডাই রেইডে ক্যাচ করে ব্রোঞ্জ জিততে হয় বাংলাদেশকে।
বক্সিংয়ের সেমিফাইনাল আজ
বক্সিংয়ে ৯ ইভেন্টের সাতটিতে সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ। আজ সাদদোপাতোর স্পোর্টক কমপ্লেক্সের কারাতে হলে পাঁচটি এবং আগামীকাল দুটি সেমিফাইনাল অনুষ্ঠিত হবে।
দেশ স্বর্ণ রৌপ্য ব্রোঞ্জ মোট
ভারত ৮১ ৫৯ ২৫ ১৬৫
নেপাল ৪১ ২৭ ৪৮ ১১৬
শ্রীলঙ্কা ২৩ ৪২ ৬৯ ১৩৪
পাকিস্তান ১৯ ২৫ ২৯ ৭৩
বাংলাদেশ ৪ ১৮ ৫১ ৭৩
মালদ্বীপ ১ ০ ২ ৩
ভুটান ০ ০ ৬ ০

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর