× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২২ জানুয়ারি ২০২০, বুধবার

৪২ বছরের লজ্জার মুখে আর্সেনাল

খেলা

স্পোর্টস ডেস্ক | ৭ ডিসেম্বর ২০১৯, শনিবার, ৯:১৯

আরো একটি হার দেখলো আর্সেনাল। এতে আরো বড় লজ্জার সামনে তারা। সব প্রতিযোগিতা মিলিয়ে টানা নয় ম্যাচে জয়হীন থাকলো দলটি। আর এক ম্যাচে জয়হীন থাকলে ৪২ বছরের পুরনো লজ্জার এক রেকর্ড স্পর্শ করবে গানাররা। ১৯৭৭ সালে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ১০ ম্যাচে জয়হীন ছিল আর্সেনাল। বৃহস্পতিবার ইংলিশ প্রিমিয়ার লীগে ঘরের মাঠে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের কাছে ২-১ গোলে হার দেখে লন্ডন জায়ন্টরা। এই হারে ঘরের মাঠে প্রিমিয়ার লীগে টানা চার ম্যাচ জয়হীন থাকলো আর্সেনাল। ১৯৯৫ সালের পরে যা তাদের সর্বোচ্চ।
এবার উয়েফা চ্যাম্পিয়ন্স লীগে খেলার সম্ভাবনা আরো ফিকে হলো আর্সেনালের। সবশেষ ধাক্কায় ১৫ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে তালিকার দশম স্থানে নেমে গেছে আর্সেনাল। চারে থাকা চেলসির সঙ্গে তাদের ব্যবধান ১০ পয়েন্টের।
আর্সেনালের হয়ে টানা সাত ম্যাচ জয়হীন থাকার কারণে কোচ উনাই এমেরিকে বরখাস্ত করে ক্লাব কর্তৃপক্ষ। আর্সেনালের কিংবদন্তি ফুটবলার ফ্রেডি লিউনবার্গকে দেয়া হয় অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব। তবে নতুন কোচও গানারদের ভাগ্য পরিবর্তন করতে পারেননি। নিজের প্রথম ম্যাচে নরউইচ সিটির সঙ্গে ২-২ গোলে ড্রয়ের পর দ্বিতীয় ম্যাচে ঘরের মাঠে হারের লজ্জায় ডুবলেন লিউনবার্গ। ম্যাচের ৩৬তম মিনিটে ব্রাইটনকে এগিয়ে দেন অ্যাডাম ওয়েবস্টার। ৫০তম মিনিটে ম্যাচে সমতা ফেরান আলেকজান্দার লাকাজে। গানারদের হয়ে এদিন নিজের শততম ম্যাচ খেলতে নামেন এই ফরাসি ফরোয়ার্ড। ৬৫তম মিনিটে দারুণ এক ভলিতে ব্রাইটনের জালে বল জড়ান ব্রাজিলিয়ান ডিফেন্ডার ডেভিড লুইজ। তবে ভিএআর দেখে সে গোল বাতিল করেন রেফারি। এরপরে ম্যাচের ৮০তম মিনিটে নিল মাউপে ব্রাইটনের পক্ষে জয়সূচক গোল করেন।
ম্যাচশেষে আর্সেনালের কোচ লিউনবার্গ বলেন, ‘আমরা প্রথমার্ধে ভালো খেলতে পারিনি। বিরতিতে আমি খেলোয়াড়দের বলেছি, এটি আর্সেনালের আসল রূপ নয়। আমাদের আরো আক্রমণাত্মক খেলতে হবে। তবে খেলোয়াড়রা আসলে মানসিকভাবে পিছিয়ে ছিল। টানা এতগুলো ম্যাচ জয়হীন থাকায় তাদের আত্মবিশ্বাস তলানিতে গিয়ে ঠেকেছে।’

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর