× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২২ জানুয়ারি ২০২০, বুধবার

আরচারিতে দারুণ শুরু বাংলাদেশের

খেলা

স্পোর্টস রিপোর্টার, কাঠমান্ডু (নেপাল) থেকে | ৭ ডিসেম্বর ২০১৯, শনিবার, ৯:২০

এবারের এসএ গেমসের আরচারিতে সবকটি ইভেন্টেই স্বর্ণ জয়ের সম্ভাবনা বাংলাদেশের। ভারত না থাকায় পোখারায় ফেভারিটের মতোই শুরু করেছে বাংলাদেশের আরচাররা। এদিন রিকার্ভের সবকটি ইভেন্টে  কোয়ার্টার ফাইনালে ওঠে বাংলাদেশ। পুরুষ রিকার্ভ এককের কোয়ালিফিকেশন রাউন্ডে রোমান সানা ৬৮৬ স্কোর গড়ে আট জনের মধ্যে সেরা হন। তামিমুল ইসলাম (৬৬০) চতুর্থ হন। আজ সেমিতে ওঠার লড়াইয়ে রোমানের প্রতিপক্ষ নেপালের অসীম শেরচান। তামিমুল লড়বেন ভুটানের লাম দর্জির বিপক্ষে। মেয়েদের রিকার্ভ এককের কোয়ালিফিকেশন রাউন্ডে ইতি খাতুন ৬৩২ ও মেহনাজ আক্তার ৬২৫ স্কোর নিয়ে যথাক্রমে প্রথম ও দ্বিতীয় হন।
কোয়ার্টার ফাইনালে ইতির প্রতিপক্ষ নেপালের মিত্রা রায় ও মেহনাজের প্রতিপক্ষ নেপালের আয়শা তামাং। ছেলেদের কম্পাউন্ড এককের কোয়ালিফিকেশন রাউন্ডে সোহেল রানা ৬৯০ ও অসীম কুমার দাস ৬৮৮ স্কোর নিয়ে যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় হন। কোয়ার্টার-ফাইনালে সোহেল নেপালের সন্তোষ মাল্লা ও অসীম শ্রীলঙ্কার কুরকুলা পেরেরার বিপক্ষে খেলবেন। মেয়েদের কম্পাউন্ড এককের কোয়ালিফিকেশন রাউন্ডে সুস্মিতা বণিক ও সোমা বিশ্বাস ৬৮৫ ও ৬৮২ স্কোর গড়ে যথাক্রমে প্রথম ও দ্বিতীয় হন।
কোয়ার্টার ফাইনালে বাই পাওয়ায় দুজনই সরাসরি সেমি-ফাইনালে খেলবেন। রিকার্ভ পুরুষ দলগততে বাংলাদেশ কোয়ালিফিকেশন রাউন্ডে প্রথম হয়েছে। সেমিফাইনালে তাদের প্রতিপক্ষ স্বাগতিক নেপাল। মেয়েদের বিভাগে প্রথম হওয়া বাংলাদেশ সরাসরি সেমিফাইনাল খেলবে নেপালের বিপক্ষে। রিকার্ভ মিশ্রতে রোমান-ইতি জুটি বাছাইয়ে সেরা হয়ে সেমিফাইনালে উঠেছে। সেমিফাইনালে তারা নেপালের জুটির মুখোমুখি হবে। কম্পাউন্ড পুরুষ দলগত বিভাগের বাছাইয়ে সেরা হয়ে সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ। সেমিতে তাদের প্রতিপক্ষ নেপাল। কম্পাউন্ড মেয়েদের দলগত বিভাগের বাছাইয়ে সেরা হয়ে এবং সেমিফাইনালে বাই পেয়ে সরাসরি ফাইনালে খেলবে বাংলাদেশ। কম্পাউন্ড মিশ্র দলগতকে কোয়ালিফিকেশন রাউন্ডে সেরা হয়ে ও বাই পেয়ে সরাসরি ফাইনালে খেলবে বাংলাদেশ (সুস্মিতা-সোহেল)।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর