× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২০ জানুয়ারি ২০২০, সোমবার

মৌলভীবাজারে রিকশা শ্রমিক ইউনিয়নের সম্মেলন

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার থেকে | ৮ ডিসেম্বর ২০১৯, রবিবার, ৮:২৫

মৌলভীবাজার জেলা রিকশা শ্রমিক ইউনিয়ন রেজি. নং চট্টঃ-২৪৫৩-এর আঞ্চলিক শাখার সম্মেলন গতকাল বিকালে কালেঙ্গা বাজারে অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে আয়োজিত এক সমাবেশে বক্তারা বলেন, পিয়াজের অগ্নিমূল্যের পাশাপাশি চাল, আটা, ডাল, তেল, আদা, রসুন. মসলাসহ নিত্যপণ্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে শ্রমজীবী জনগণের জীবনে নাভিশ্বাস উঠছে। তার ওপর সরকারের বিদ্যুতের মূল্যবৃদ্ধি ঘোষণা জনজীবনে ‘মড়ার উপর খাঁড়ার ঘা’ হয়ে এসেছে। মাত্র ৫ মাস আগে গ্যাসের মূল্যবৃদ্ধির চাপ কাটিয়ে ওঠার আগেই আবারো দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির এই বাজারে বিদ্যুতের মূল্যবৃদ্ধির পদক্ষেপ জনগণকে দিশাহারা করে তুলেছে। চাল, আটা, ডাল, তেল, ডিম, পিয়াজসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম কয়েকগুণ বাড়লেও আমরা বাজারদরের সঙ্গে সঙ্গতিপূর্ণ ন্যায্য ভাড়া প্রদান করা হয় না। আমাদের জীবন ও জীবিকার প্রশ্নটি কখনো ভোটশিকারী প্রতিক্রিয়াশীল রাজনৈতিক দলগুলোর কাছে গুরুত্ব পায়নি। ভোট এলেই নানারকম মার্কা ও আর প্রতিশ্রুতির ফুলঝুরি নিয়ে তারা আমাদের কাছে আসেন, আর ভোট শেষ হলেই তারা আমাদের চিনতে পারেন না। তাই সরকারের পরিবর্তন ঘটলেও আমাদের ভাগ্যের কোনো পরিবর্তন হয় না, যারা ভোট নেন তারা আঙুল ফুলে কলাগাছ হলেও আমাদের অবস্থা দিন দিন শুধু খারাপই হয়।
কালেঙ্গা বাজারে মৌলভীবাজার জেলা রিকশা শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং চট্টঃ-২৪৫৩-এর কালেঙ্গা আঞ্চলিক কমিটির সভাপতি মো. শাহজাহান আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট-এনডিএফ মৌলভীবাজার জেলা কমিটির সভাপতি প্রবীণ রাজনীতিবিদ শহীদ সাগ্নিক। আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক আব্দুল হান্নান খোকনের পরিচলানায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ মৌলভীবাজার জেলা কমিটির সাধারণ সম্পাদক রজত বিশ্বাস, মৌলভীবাজার জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন রেজি. নং চট্টঃ ২৩০৫ এর সভাপতি মো. মোস্তফা কামাল, মৌলভীবাজার জেলা রিকশা শ্রমিক ইউনিয়ন রেজি. নং চট্টঃ-২৪৫৩-এর সভাপতি মো. সোহেল মিয়া ও সাধারণ সম্পাদক মো. দুলাল মিয়া, হোটেল শ্রমিক ইউনিয়ন কুলাউড়া উপজেলা কমিটির সাধারণ সম্পাদক মো. আশিক খান, রিকশা শ্রমিক ইউনিয়ন কুলাউড়া উপজেলা কমিটির সভাপতি মো. ইসলাম উদ্দিন আকাশ ও সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক, জেলা কমিটির সহ-সাধারণ সম্পাদক মো. জসিমউদ্দিন ও কোষাধ্যক্ষ মো. গিয়াস উদ্দিন, শ্রমিকনেতা কিসমত মিয়া, মিজান মিয়া, সবুজ খান, মোস্তফা মিয়া।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর