× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৭ জানুয়ারি ২০২০, সোমবার

সদরপুরে কলেজছাত্র তুহিন হত্যার বিচার দাবিতে মানববন্ধন

বাংলারজমিন

সদরপুর (ফরিদপুর) প্রতিনিধি | ৮ ডিসেম্বর ২০১৯, রবিবার, ৯:০৩

 ফরিদপুরের সদরপুরে কলেজছাত্র তুহিন হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল দুপুর ১টায় একটি বিক্ষোভ মিছিল নিয়ে সদরপুর থানার সামনে এসে সড়ক অবরোধ করে ছাত্রছাত্রী ও এলাকাবাসী। ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ শেষে একইস্থানে মানববন্ধনও করেন তারা। হত্যাকারীদের বিচারের দাবিতে সমাবেশে বক্তব্য রাখেন, তুহিনের বাবা নজরুল ব্যাপারী, নানা মুক্তিযোদ্ধা মানিক খান, মা তাহমিনা বেগম ও এলাকাবাসীর পক্ষে সাবেক চেয়ারম্যান সৈয়দ আশরাফ আলী, সৈয়দ শাহিন আলম শাহাবুর প্রমুখ। বক্তারা তুহিন হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। তারা আরো বলেন, তুহিনের হত্যাকারীদের অবিলম্বে গ্রেপ্তার না করা হলে আগামীতে আরো কঠোর কর্মসূচি দেয়া হবে। ঘণ্টাব্যাপী সড়ক অবরোধে সদরপুর উপজেলার বিভিন্ন সড়কে যানজটের সৃষ্টি হয়। তুহিন সদরপুর উপজেলার সদর ইউনিয়নের দক্ষিণ আটরশি গ্রামের নজরুল ব্যাপারীর ছেলে।
তিনি সদরপুর সরকারি কলেজের দ্বাদশ শ্রেণির মানবিক বিভাগের ছাত্র ছিলেন।

হত্যাকাণ্ডের ঘটনায় ওইদিন রাতেই নিহতের মামা ফারুক মিয়া ১১ জনসহ অজ্ঞাত আরো ৫ থেকে ৭ জনকে আসামি করে ভাঙ্গা থানায় একটি হত্যা মামলা করেন।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ৭-৮ মাস পূর্বে বাইশরশি হাইস্কুল মাঠে ফুটবল খেলায় নিহত তুহিনের সঙ্গে একই এলাকার সহপাঠীদের মারামারি হয়েছিল। সেই ঘটনার জেরে হত্যাকাণ্ড ঘটিয়েছে বলে দাবি করেন তুহিনের পরিবার। গুরুতর আহতাবস্থায় তুহিনকে উদ্ধার করে আটরশি প্রাইভেট হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত  ঘোষণা করেন।
উল্লেখ্য, গত ৪ই ডিসেম্বর রাত সাড়ে ৮টার দিকে ফরিদপুরের ভাঙ্গায় মানিকদহ ইউনিয়নের আদমপুর গ্রামের আদমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে পাকা রাস্তায় পূর্ব শত্রুতার জের ধরে তুহিন ব্যাপারীকে (২১) কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।
এ ঘটনায় সদরপুর থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ আবুল খায়ের বলেন, তুহিন হত্যার বিচারের দাবিতে সদরপুরে মানববন্ধন হয়েছে এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর