× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৭ জানুয়ারি ২০২০, সোমবার

দালাল শাহীনের বিরুদ্ধে সৌদিতে নির্যাতিত হুসনার অভিযোগ

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, হবিগঞ্জ থেকে | ৮ ডিসেম্বর ২০১৯, রবিবার, ৯:০৩

সৌদি আরব থেকে নির্মমভাবে নির্যাতনে শিকার হয়ে দেশে আসার পর এবার দালাল শাহীনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করলেন হুসনার পরিবার। শুক্রবার রাতে হবিগঞ্জ সদর মডেল থানায় দালাল শাহীনকে একমাত্র অভিযুক্ত করে অভিযোগটি দায়ের করা হয়। শাহীন শহরতলীর উমেদনগর গ্রামের বাসিন্দা বলে জানা গেছে। এরপূর্বে সৌদি আরবে গৃহকর্তার নির্যাতন থেকে বাঁচতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও বার্তা পাঠায় হুসনা। তিনি আজমিরীগঞ্জ উপজেলার কাকাইলছেও ইউনিয়নের আনন্দপুর গ্রামের শফিউল্লাহর স্ত্রী। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পর পররাষ্ট্র মন্ত্রণালয় ও ব্র্যাকের সহযোগিতায় তাকে দেশে ফিরিয়ে আনা হয়।
জানা যায়, দালাল শাহীন মিয়া ও প্রস্তাবিত রিক্রুটিং এজেন্সি আরব ওয়ার্ল্ড ডিস্ট্রিবিউশনের প্রলোভনে পড়ে এজেন্সি আল-সারা ওভারসিস (আরএল-৭৫২) এর মাধ্যমে সৌদি আরব যায় হুসনা আক্তার। সৌদি যাওয়ার পর থেকে তিনি সেখানে শারীরিক ও মানসিক নির্যাতনের শিকার হন। পরে এক ভিডিও বার্তায় তার ওপর চালানো নির্যাতনের বর্ণনা দিয়ে স্বামী শফিউল্লাহর কাছে বাঁচার আকুতি জানান হুসনা।
কোনো উপায় না পেয়ে শফিউল্লাহ ছুটে যান দালাল ও আরব ওয়ার্ল্ড ডিস্ট্রিবিউশন অফিসে। কিন্তু তারা হুসনাকে দেশে আনতে দুই লাখ টাকা দাবি করেন। উপায় না দেখে গত ২৪শে নভেম্বর গণমাধ্যমে সহায়তা চেয়ে আবেদন করেন শফিউল্লাহ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর