× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ৩০ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার

হ্যাটট্রিকে রোনালদোকে ছাড়ালেন মেসি

খেলা

স্পোর্টস ডেস্ক | ৮ ডিসেম্বর ২০১৯, রবিবার, ১১:১২

আবারো জ্বললেন লিওনেল মেসি। গতকাল স্প্যানিশ লা লিগায় মায়োর্কার বিপক্ষে হ্যাটট্রিক তুলে নেন আর্জেন্টাইন জাদুকর। একটি করে গোল করেন লুইস সুয়ারেজ ও আতোয়ান গ্রিজম্যান। আর ঘরের মাঠে বার্সেলোনা কুড়ায় ৫-২ গোলের জয়।
এ জয়ে প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছ থেকে লা লিগার শীর্ষ স্থান পুনরুদ্ধার করলো বার্সেলোনা। ১৫ ম্যাচে ১১ জয়ে বার্সার সংগ্রহ ৩৪ পয়েন্ট। সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় দ্বিতীয় স্থানে রিয়াল মাদ্রিদ।

ন্যু ক্যাম্পে সপ্তম মিনিটেই বার্সাকে এগিয়ে নেন ফরাসি তারকা গ্রিজম্যান। ১৭তম মিনিটে ব্যবধান বাড়ান মেসি। এরপর ৪১ ও ৮৩তম মিনিটের গোলে পূর্ণ করেন ক্লাব ক্যারিয়ারের ৪৭তম হ্যাটট্রিক।
আর লা লিগায় ৩৫তম। তাতে ক্রিস্টিয়ানো রোনালদোকে ছাড়িয়ে স্পেনের শীর্ষ লীগে সর্বাধিক হ্যাটট্রিকের রেকর্ডটি নিজের করে নিলেন মেসি। রিয়াল মাদ্রিদের হয়ে ৩৪টি হ্যাটট্রিক করেন পর্তুগিজ তারকা রোনালদো।
 মাঝে ৪৩তম মিনিটে মায়োর্কার জালে বল পাঠান লুইস সুয়ারেজ। অতিথিদের হয়ে দুটি গোলই করেন আন্তে বুদিমির।
হ্যাটট্রিকের সুবাদে চলতি মৌসুমে লা লিগার সর্বাধিক গোলদাতার তালিকায় শীর্ষে উঠলেন মেসি। ছয় ব্যালন ডি’অরজয়ী তারকা এখন পর্যন্ত করেছেন ১২ গোল। ১১ গোল নিয়ে দ্বিতীয় স্থানে রিয়ালের ফরাসি তারকা করিম বেনজেমা। আর ৮ গোল করে তৃতীয় স্থানে রয়েছেন উরুগুইয়ান স্ট্রাইকার সুয়ারেজ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর