× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ৩০ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার

প্রবাসীদের জন্য বাংলা গানের অ্যাপ ‘স্বাধীন মিউজিক’

বিনোদন

স্টাফ রিপোর্টার | ৮ ডিসেম্বর ২০১৯, রবিবার, ১১:৪২

প্রবাসী বাঙ্গালি গ্রাহকরা ফ্রি শুনতে পারবেন অডিও গান। ভিডিও এবং অ্যাপটির কিছু স্পেশাল ফিচার উপভোগ করার জন্য গুগল প্লে অথবা অ্যাপেল পেমেন্টের মাধ্যমে স্বাধীন মিউজিক উপভোগ করতে পারবেন। বিশ্বজুড়ে বাংলাভাষী শ্রোতাদের কাছে বাংলাদেশী মিউজিক কন্টেন্ট পৌঁছে দেয়ার লক্ষ্যেই স্ট্রিমিং প্ল্যাটফর্ম ‘স্বাধীন মিউজিক’ যাত্রা শুরু করেছে। বাংলাদেশের সংগীতশিল্পী এবং মিউজিক ভিডিও নির্মাতাদের সঙ্গে একত্রে কাজ করে এবং এর মাধ্যমে  দশের মিউজিক কনটেন্ট প্রবাসী শ্রোতাদের কাছে পৌঁছে দেয়ার পরিকল্পনার কথা জানান গ্যাক মিডিয়ার ব্যাবস্থাপনা পরিচালক সাবিরুল হক। মিউজিক ইন্ডাস্ট্রি ওনার্স অ্যাসোসিপডশন অফ বাংলাদেশ (এমআইবি) এর মহাসচিব এবং সিএমভি’র কর্ণধার এস কে সাহেদ আলী পাপ্পু বলেন, বাংলাদেশি প্রবাসীরা যারা বাংলা গান এর অভাব বোধ করতেন এখন সেই অপূর্ণতা পূরণ করবে স্বাধীন মিউজিক।

এ প্ল্যাটফর্মে সব ধরণের বাংলা গান শোনা যাবে। যা নিশ্চিতভাবে প্রবাসী শ্রোতাদের বিনোদনের চাহিদা পূরণ করবে। সংগীতশিল্পী হাবিব ওয়াহিদ বলেন, প্রবাসী বাঙালি শ্রোতারা স্বাধীন মিউজিক এর মাধ্যমে আমাদের সবার গান খুব সহজেই শুনতে পারবেন। নিঃসন্দেহে এটি একটি খুবই ভাল উদ্যোগ।
বর্তমানে স্বাধীন অ্যাপে অডিও গানগুলো শ্রোতারা ফ্রি শুনতে পারবেন তবে মিউজিক ভিডিও,  প্লে-লিস্ট ক্রিয়েট করা এবং অফলাইন ডাউনলোড উপভোগ করতে মাসিক এবং বাৎসরিক সাবস্ক্রিপশন প্যাকেজ গ্রহন করতে হবে। মাসিক প্যাকেজ মূল্য ০.৯৯ ডলার এবং বাৎসরিক প্যাকেজ মূল্য ৯.৯৯ ডলার। স্বাধীন মিউজিকের সাথে আছে ১৯০ এরও অধিক সরাসরি চুক্তিবদ্ধ মিউজিক  লেবেল এবং জনপ্রিয় সব সংগীত শিল্পীদের লক্ষাধিক অডিও গান। তাছাড়াও এখানে থাকছে সব নতুন এবং পুরনো গানের মিউজিক ভিডিও। খুব শীগগিরই বাংলাদেশের শ্রোতাতাদের জন্য আসছে স্বাধীন মিউজিক অ্যাপটি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর