× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ১৮ জানুয়ারি ২০২০, শনিবার

পাঁচ মিনিট থেমে ছিল নেত্রকোনা

বাংলারজমিন

নেত্রকোনা প্রতিনিধি | ৯ ডিসেম্বর ২০১৯, সোমবার, ৮:০০

জেএমবি’র আত্মঘাতী বোমা হামলায় নিহতদের প্রতি গভীর শ্রদ্ধা আর গণজাগরণের মাধ্যমে সন্ত্রাসী ও জঙ্গি কর্মকাণ্ড নির্মূলের দীপ্ত অঙ্গীকারে প্রতিবাদ মিছিল, সমাবেশের মধ্য দিয়ে রোববার পালিত হয়েছে নেত্রকোনা ট্র্যাজেডি দিবস। পাঁচ মিনিট থেমে ছিল নেত্রকোনা জেলা শহর। নেত্রকোনা ট্র্যাজেডি দিবস উদযাপন কমিটির উদ্যোগে সকাল সাড়ে ৯ টায় জেলা শহরের অজহর রোডে উদীচী শিল্পী গোষ্ঠীর কার্যালয়ে কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাজ ধারণের মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়। সকাল ১০ টায় নিহতদের স্মরণে উদীচী কার্যালয়ের সামনে নির্মিত স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ করার পর বোমা হামলায় নিহতদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদনের জন্য ১০.৪০ মিনিট থেকে জেলা শহরের বিভিন্ন পয়েন্টে যে যেখানে ছিল সেখানেই পাঁচ মিনিট নীরবে দাঁড়িয়ে ‘স্তব্ধ নেত্রকোনা’ কর্মসূচি পালন করে। এ সময় সড়কে চলাচলরত সকল প্রকার যানবাহন থমকে দাঁড়ায়। সকাল ১১টায় জেলা শহরের ছোট বাজারে স্থানীয় শহীদ মিনার প্রাঙ্গণ থেকে প্রতিবাদ মিছিল বের হয়। ১২টায় শহীদদের কবর জিয়ারত, শ্মশানের স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ ও শহীদ পরিবারবর্গের সঙ্গে সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। বিকালে স্থানীয় শহীদ মিনারে সন্ত্রাস মৌলবাদ সামপ্রদায়িকতা বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়।

উদীচী জেলা সংসদের সভাপতি মোস্তাফিজুর রহমান খানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন- উদীচী জেলা সংসদের সাবেক সভাপতি মোজাম্মেল হক বাচ্চু, নেত্রকোনা সাহিত্য সমাজের সভাপতি অধ্যাপক কামরুজ্জামান চৌধুরী, সাধারণ সম্পাদক সাইফুল্লাহ এমরান, নারী নেত্রী তাহেজা বেগম এ্যানী প্রমুখ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর