× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ১৯ জানুয়ারি ২০২০, রবিবার

ইসরাইলের সব থেকে বড় বন্ধু আমি: ট্রাম্প

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ৯ ডিসেম্বর ২০১৯, সোমবার, ৯:০৭

২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনকে সামনে রেখে গুরুত্বপূর্ণ ইহুদিদের ভোটের জন্য প্রচারণা চালাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। ফ্লোরিডার হলিউডে মার্কিন ইহুদিদের উদ্দেশ্যে এক প্রচারণা সভায় ট্রাম্প নিজেকে ইসরাইলের ইতিহাসের সব থেকে ভালো বন্ধু হিসেবে দাবি করেন। এতদিন যেসব ইহুদি এর আগে ডেমোক্রেট নেতাদের ভোট দিয়েছেন তারা ভুল করেছেন বলেও মন্তব্য করেন ট্রাম্প। বলেন, অনেক ইহুদিই বারাক ওবামার প্রশাসনের পক্ষে ভোট দিয়েছিলো। কোনো একদিন তাদেরকে আমার কাছে এর ব্যাখ্যা দিতে হবে। কারণ আমি মনে করি, তারা ইহুদিদের পছন্দ করে না। আল জাজিরার খবরে বলা হয়, বক্তব্যে তিনি নিজেকে অন্য মার্কিন শাসকদের সঙ্গে তুলনা করেন। বলেন, ইসরাইলের জন্য হোয়াইট হাউসে তার থেকে ভালো কোনো প্রেসিডেন্ট ছিলেন না।
যুক্তরাষ্ট্রের নির্বাচনে ইহুদিদের ভোট খুব বেশি গুরুত্বপূর্ণ না। তবে ফ্লোরিডাতে তাদের ভোট সব দলগুলোই নিজের পক্ষে টানতে চায়। তবে ঐতিহাসিকভাবে মার্কিন ইহুদিরা ডেমোক্রেটদের বেশি ভোট দিয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর