× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৭ জানুয়ারি ২০২০, সোমবার

ফুটবলে স্বপ্নভঙ্গ জামালদের

খেলা

স্পোর্টস রিপোর্টার | ৯ ডিসেম্বর ২০১৯, সোমবার, ৯:১৯

স্বপ্ন বাঁচিয়ে রাখতে জয়ের বিকল্প ছিল না বাংলাদেশ ফুটবল দলের। কিন্তু নেপালের কাছে ১-০ গোলের হার নিয়ে মাঠ ছাড়লো জামালরা। এতে দক্ষিণ এশিয়ান গেমসে (এসএ গেমস) ছেলেদের ফুটবলে ফাইনালের আগেই বিদায় নিলো কোচ জেমি ডে’র শিষ্যরা। কাল সোনার লড়াইয়ে স্বাগতিক নেপাল মুখোমুখি হবে ভুটানের।
এসএ গেমস ফুটবলে দুবার সোনা জিতেছে বাংলাদশে। সবশেষ ২০১০তে স্বর্ণপদক জিতেছিল লাল-সবুজের দল। সেটি ২০১৬ সালে হাতছাড়া হয় ভারতের গুয়াহাটিতে। বাংলাদেশ ফেরে ব্রোঞ্জ নিয়ে। এবার ভারত না থাকায় শ্রেষ্ঠত্ব পুনরুদ্ধারের জোর সম্ভাবনা ছিল বাংলাদেশের।
কিন্তু তৃতীয় হয়ে ব্রোঞ্জ নিয়ে ফিরছে জেমির দল।
নেপালের বিপক্ষে ম্যাচের আগে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ঘোষণা করে- ফাইনালে উঠলে ৩৪ লাখ টাকা পুরস্কার পাবেন ফুটবলাররা। কিন্তু কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে গতকাল অনুষ্ঠিত ম্যাচে শুরুতেই গোল হজম করে বসে জামালরা। একাদশ মিনিটে সুজল শ্রেষ্ঠার বাড়ানো বল জালে জড়িয়ে নেপালকে এগিয়ে নেন সুনীল বল। বাকিটা সময় একাধিক সুযোগ নষ্ট করা বাংলাদেশ গোলের দেখা পায়নি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর