× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৭ জানুয়ারি ২০২০, সোমবার

হতাশ করলেন শাকিল

খেলা

স্পোর্টস রিপোর্টার, পোখারা (নেপাল) থেকে | ৯ ডিসেম্বর ২০১৯, সোমবার, ৯:২২

শিলং গৌহাটির গত আসরে মাহফুজা খাতুন শিলার সঙ্গে সোনা জিতেছিলেন মাবিয়া আক্তার সীমান্ত ও শাকিল আহমেদ। ব্যক্তিগত কারণে এবার শিলা অংশ না নিলেও বাজিমাত করেছেন মাবিয়া আক্তার সীমান্ত। ওজন শ্রেণি পরিবর্তন করেও স্বর্ণ জিতেছেন এই ভারোত্তোলক। গত আসরে ৫০ মিটার এয়ার পিস্তলে স্বর্ণ জয়ী শাকিলকে নিয়েও আশা ছিল। সোনা জয়ের রেকর্ডেও দিনে গতকাল কাঠমান্ডুর সাদদোপাতো স্পোর্টস কমপ্লেক্সের শুটিং রেঞ্জে আশাহৃত শাকিল। ১০ মিটার এয়ার পিস্তলে অংশ নিয়ে শাকিল আট জনের মধ্যে হয়েছেন সপ্তম। বাংলাদেশের আরেক শুট্যার আব্দুর রাজ্জাক হয়েছেন অষ্টম। তবে দলগত ইভেন্টে ১৭০২ স্কোর গড়ে রৌপ্য পদক জিতেছে বাংলাদেশ।
দলের হয়ে খেলেন শাকিল আহমেদ, আব্দুর রাজ্জাক ও সাব্বির আল আমিন। এদিকে কুস্তিতে  মেয়েদের ৫৯ কেজিতে রৌপ্য পদক জিতেছেন আইরিন আক্তার নিপা। ৬২ কেজিতে শারমিন আক্তার, ৬৫ কেজিতে লাকী আক্তার, ৭২ কেজিতে রোজি আক্তার এবং ছেলেদের ৮৬ কেজিতে শরৎ চন্দ্র রায় ব্রোঞ্জ পদক পেয়েছেন। পুরুষ ও মহিলা কাবডির দুই বিভাগেই চতুর্থ হয়েছে বাংলাদেশ। কাল তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে পুরুষ ও নারী দল হেরেছে শ্রীলঙ্কার কাছে। আগেরদিন স্বর্ণ জিতে চমকে দেয়া ডিসিপ্লিন ফেন্সিংকে গতকাল একটি রৌপ্য ও ব্রোঞ্জ জিতেছে বাংলাদেশ। ভারোত্তোলনে ছেলেদের ১০৯ কেজি ওজন শ্রেণিতে আব্দুল্লাহ আল মমিন ব্রোঞ্জ পেয়েছেন। গতকাল শেষ হয়েছে ভারোত্তোলন ডিসিপ্লিন। বাংলাদেশ ২টি স্বর্ণ, ৬টি রৌপ্য ও ৫টি ব্রোঞ্জসহ ১৩টি পদক জিতেছে। মেয়েদের হ্যান্ডবলে ব্রোঞ্জপদক পেয়েছে বাংলাদেশ। গতকাল তারা ব্রোঞ্জপদক নির্ধারণী ম্যাচে পাকিস্তানকে ৩১-১৫ গোলে হারায়। অপরদিকে ছেলেদের হ্যান্ডবলে শ্রীলঙ্কার কাছে ২৬-২৩ গোলে হেরে ব্রোঞ্জপদক হারিয়েছে বাংলাদেশ।
কুস্তি: মেয়েদের ৫৯ কেজিতে রৌপ্য পদক জিতেছেন আইরিন আক্তার নিপা। ৬২ কেজিতে শারমিন আক্তার, ৬৫ কেজিতে লাকী আক্তার, ৭২ কেজিতে রোজি আক্তার এবং ছেলেদের ৮৬ কেজিতে শরৎ চন্দ্র রায় ব্রোঞ্জ পদক পেয়েছেন।
হ্যান্ডবল: মেয়েদের হ্যান্ডবলে ব্রোঞ্জপদক পেয়েছে বাংলাদেশ। গতকাল ব্রোঞ্জপদক নির্ধারণী ম্যাচে পাকিস্তানকে ৩১-১৫ গোলে হারায় তারা। তবে শ্রীলঙ্কার কাছে ২৬-২৩ গোলে হেরে ব্রোঞ্জপদক খুইয়েছে বাংলাদেশ পুরুষ হ্যান্ডবল দল।
ভারোত্তোলন: ছেলেদের ১০৯ কেজি ওজন শ্রেণিতে আব্দুল্লাহ আল মমিন ব্রোঞ্জ পেয়েছেন। গতকাল শেষ হয়েছে ভারোত্তোলন ডিসিপ্লিন। বাংলাদেশ ২টি স্বর্ণ, ৬টি রৌপ্য ও ৫টি ব্রোঞ্জসহ ১৩টি পদক জিতেছে।
ফেন্সিং: ছেলেদের দলগত সেবারে রৌপ্য পদক জিতেছে বাংলাদেশ। ছেলেদের দলগত ইপি ইভেন্টে রৌপ্য পায় বাংলাদেশ। ফয়েলে মেয়েদের দলগত ইভেন্টে ব্রোঞ্জ পদক বাংলাদেশের।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর