× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ৩০ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার

মৌসুমের সেরা গোলটাই করলেন ‘সোনাল্ডো’!

খেলা

স্পোর্টস ডেস্ক | ৯ ডিসেম্বর ২০১৯, সোমবার, ৯:২২

ম্যাচে ৩১তম মিনিটে সন হিউং-মিনের পায়ে বল এলো। নিজেদের অর্ধ থেকে প্রায় ৭০ মিটার দৌড়ে গেলেন বার্নলির গোলমুখে। এরপর নিখুঁত ফিনিশিংয়ে জড়ালেন জালে। শনিবার ইংলিশ প্রিমিয়ার লীগে সনের করা ওই গোল হৈচৈ ফেলে দিয়েছে। চলতি মৌসুমের সেরা গোল কিনা সেটা নিয়েও আলোচনা হচ্ছে। সাবেক ফুটবলার গ্যারি লিনেকার ইতিমধ্যেই গোলটিকে ‘গোল অব দ্য সিজন’ বলছেন। আর টটেনহ্যাম কোচ হোসে মরিনহো মুগ্ধ হয়ে সনকে তুলনা করেছেন কিংবদন্তি রোনাল্ডো নাজারিও লিমার সঙ্গে। ম্যাচের পর মরিনহো বলেন, ‘সোনাল্ডো, সোনাল্ডো নাজারিও।’ ম্যাচে বার্নলিকে ৫-০ গোলে বিধ্বস্ত করে টটেনহ্যাম।
মরিনহোর এমনটা বলার পেছনে কারণও আছে। ১৯৯৬-৯৭ মৌসুমে বার্সেলোনার জার্সিতে এমনই একটি গোল করেছিলেন রোনাল্ডো। আর সে সময় বার্সার সহকারী কোচ ছিলেন মরিনহো। ওই মৌসুমে প্রতিপক্ষের ডিফেন্ডারদের ঘোল খাইয়ে ছাড়েন ২০ বছর বয়সী রোনাল্ডো। ৪৯ ম্যাচে করেছিলেন ৪৭ গোল। গত অক্টোবরে মরিনহো বলেছিলেন, মেসি আর ক্রিস্টিয়ানো রোনালদো দীর্ঘ সময় ধরে ভালো খেলতে পারে। তবে স্কিল ও ট্যালেন্ট বিবেচনায় রোনাল্ডো নাজারিও সেরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর