× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ১৮ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার

এএফসি কাপে ‘ই’ গ্রুপে বসুন্ধরা

খেলা

স্পোর্টস ডেস্ক | ১১ ডিসেম্বর ২০১৯, বুধবার, ৯:২০

মালয়েশিয়ার কুয়ালালামপুরে গতকাল অনুষ্ঠিত হয় ২০২০ এএফসি কাপের ড্র। ড্র-এ বাংলাদেশ প্রিমিয়ার লীগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস পড়েছে সাউথ জোনে ‘ই’ গ্রুপে। প্রতিপক্ষ ভারতের চেন্নাইন সিটি এফসি অথবা এফসি গোয়া, মালদ্বীপের টিসি স্পোর্টস ক্লাব এবং দক্ষিণ এশিয়া জোন থেকে প্লে-অফ থেকে উঠে আসা একটি দল। এবারই প্রথম এফসি কাপে খেলতে যাচ্ছে বসুন্ধরা কিংস।

অন্যদিকে বাংলাদেশ প্রিমিয়ার লীগের অন্যতম সফল দল ঢাকা আবাহনী খেলবে এএফসি কাপের প্লে-অফে। ফেডারেশন কাপ চ্যাম্পিয়ন হিসেবে তারা খেলবে এই পর্বে। এখান থেকে কোয়ালিফাই করলে  ‘ই’ গ্রুপে বসুন্ধরা কিংসের সঙ্গী হবে ঢাকা আবাহনী। প্লে-অফ কোয়ালিফাই পর্বে লড়বে দক্ষিণ এশিয়ার পাঁচটি ক্লাব। বাংলাদেশের ঢাকা আবাহনী, ভারতের ব্যাঙ্গালোর এফসি, মালদ্বীপের মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিয়াকশন ক্লাব, শ্রীলঙ্কার ডিফেন্ডারর্স ফুটবল ক্লাব এবং ভুটানের পারো ফুটবল ক্লাব।

প্লে-অফ রাউন্ডের প্রথম পর্বে খেলবে শ্রীলংকার ডিফেন্ডার্স ও ভুটানের পারো।
হোম অ্যান্ড অ্যাওয়ে ম্যাচ খেলার পর জয়ী দলটি দ্বিতীয় রাউন্ডে খেলবে ভারতের ব্যাঙ্গালোর এফসির সঙ্গে। আবাহনী সরাসরি দ্বিতীয় রাউন্ড খেলবে মালদ্বীপের মাজিয়ার সঙ্গে। দ্বিতীয় রাউন্ডের আবাহনী ও মাজিয়া এবং ব্যাঙ্গালুরু এএফসি বনাম ডিফেন্ডার্স/পারো ম্যাচের বিজয়ীরা মুখোমুখি হবে প্লে-অফ রাউন্ডের শেষ পর্বে। হোম অ্যান্ড অ্যাওয়ে ম্যাচ জেতা দলটি যোগ দেবে গ্রুপ পর্বে। প্লে-অফ পর্ব শুরু হবে আগামী বছর ২২শে জানুয়ারি। শেষ হবে ২৬শে ফেব্রুয়ারি।

গত মৌসুমে প্রথমবার বাংলাদেশ প্রিমিয়ার লীগে অংশ নেয় বসুন্ধরা কিংস। অভিষেকেই বাজিমাত করে তারা। দলটিতে রয়েছেন কলিনদ্রেসের মতো বিশ্বকাপ খেলার অভিজ্ঞতা সম্পন্ন ফুটবলার। এছাড়া এবার বাংলাদেশি বংশোদ্ভূত ফিনিশ ফুটবলার তারিক কাজীকে চুক্তিবদ্ধ করেছে বসুন্ধরা। তবে তাকে দেশি কোটায় দলে ভিড়িয়েছে কিংস।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর