× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ১৮ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার

শেষ দুই দল হিসেবে টিকিট পাচ্ছে কারা

খেলা

স্পোর্টস ডেস্ক | ১১ ডিসেম্বর ২০১৯, বুধবার, ১১:৪৮

উয়েফা চ্যাম্পিয়ন্স লীগে আজ এ, বি, সি এবং ডি গ্রুপের শেষ রাউন্ডের ম্যাচে মাঠে নামবে দলগুলো। চার গ্রুপের মধ্যে ‘এ’ ও ‘বি’ গ্রুপ থেকে দুটি করে চারটি দল নিশ্চিত করেছে শেষ ষোলো। ‘সি’ ও ‘ডি’ গ্রুপের সেরা দলও নির্ধারণ হয়ে গেছে। বাকি থাকছে দুটি। এ দুই গ্রুপ থেকে দ্বিতীয় হয়ে পরের রাউন্ডে যাওয়ার সুযোগ রয়েছে ডাইনামো জাগরেব, শাখতার দোনেৎস্ক, আতালান্তা, অ্যাটলেটিকো মাদ্রিদ ও বায়ার লেভারকুসেনের।

‘সি’ গ্রুপের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটিকে আতিথ্য দেবে ডাইনামো জাগরেব। ক্রোয়েশিয়ান ক্লাবটি ৫ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে। শেষ ষোলোতে যেতে ম্যান সিটিকে হারাতে হবে তাদের। সঙ্গে প্রত্যাশা করতে হবে আতালান্তার বিপক্ষে শাখতার দোনেৎস্ক যেনো না জেতে।
৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে থাকা ইতালিয়ান ক্লাব আতালান্তার জন্যও একই সমীকরণ শাখতারের মাঠে জয়, সঙ্গে সিটির সঙ্গে জাগরেবের ড্র। ৬ পয়েন্টের সুবাদে দ্বিতীয় স্থানে থাকা শাখতারের জন্য সমীকরণটা একটু সহজ। জিতলেই পরের রাউন্ড নিশ্চিত ইউক্রেনের ক্লাবটির।  ড্র করেও উতরে যেতে পারে তারা, যদি জাগরেব সিটির বিপক্ষে না জেতে।

বায়ার লেভারকুসেনের বিপক্ষে ফল যাই হোক, জুভেন্টাস ‘ডি’ গ্রুপের চ্যাম্পিয়ন হিসেবে শেষ ষোলোতে পা রাখবে। তবে পরের রাউন্ডে যেতে ঘরের মাঠে জুভদের হারাতেই হবে লেভারকুসেনকে। সঙ্গে প্রত্যাশা করতে হবে লোকোমোটিভ মস্কোর বিপক্ষে অ্যাটলেটিকো মাদ্রিদ যেন না জেতে। তবে ৭ পয়েন্ট থাকায় ঘরের মাঠে লোকোমোটিভকে হারালে কোনো সমীকরণ ছাড়াই অ্যাটলেটিকো উতরে যাবে। ড্র করে কিংবা হেরেও শেষ ষোলোতে যাওয়ার সুযোগ থাকছে তাদের সামনে। সেক্ষেত্রে লেভারকুসেন-জুভন্টাস ম্যাচটা ড্র হতে হবে।

প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন। তারা আজ নামবে গালাতাসের বিপক্ষে। দ্বিতীয় দল হিসেবে এ গ্রুপ থেকে শেষ ষোলোতে যাওয়া রিয়াল মাদ্রিদের প্রতিপক্ষ ক্লাব ব্রুগে। পিএসজি-রিয়াল উভয় দলই যে আজ তাদের সেরা খেলোয়াড়দের বিশ্রামে রাখবে, এটা মোটামুটি নিশ্চিত। ‘বি’ গ্রুপে বায়ার্ন মিউনিখ-টটেনহ্যাম মুখোমুখি হচ্ছে। বায়ার্ন গ্রুপ চ্যাম্পিয়ন, টটেনহ্যাম দ্বিতীয়। এ ম্যাচের ফল তাই পয়েন্ট টেবিলে কোনো প্রভাব ফেলবে না। তবে প্রথম লেগে নিজেদের মাঠে বায়ার্নের কাছে ৭-২ গোলে বিধ্বস্ত হয়েছিল টটেনহ্যাম। আলিয়াঞ্জ অ্যারেনায় ওই হারের বদলা কি নিতে চাইবে না স্পাররা?

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর