× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ১৮ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার

জয়ে শেষ ষোলোতে চেলসি ও ভ্যালেন্সিয়া

খেলা

স্পোর্টস ডেস্ক | ১১ ডিসেম্বর ২০১৯, বুধবার, ১২:৩৮

স্টামফোর্ড ব্রিজে ফরাসি ক্লাব লিলেকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লীগের শেষ ষোলোতে জায়গা করে নিয়েছে চেলসি। এদিকে শেষ রাউন্ডের আগে ‘এইচ’ গ্রুপে তালিকায় শীর্ষে থাকা ডাচ ক্লাব আয়াক্স ভ্যালেন্সিয়ার কাছে হেরে আসর থেকে বাদ পড়ে গেছে। ভ্যালেন্সিয়ার বিপক্ষে চতুর্থ সাক্ষাতে প্রথমবারের মতো হারলো গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লীগের সেমিফাইনাল খেলা আয়াক্স। ভ্যালেন্সিয়া ও চেলসি দুই দলই জয়ে সমান ১১ পয়েন্ট অর্জন করে। তবে হেড টু হেডে এগিয়ে থাকায় গ্রুপ সেরা হয়েছে স্প্যানিশ ক্লাব ভ্যালেন্সিয়া।

লিলের বিপক্ষে প্রথমার্ধেই দুই গোল দিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় চেলসি। দ্বিতীয়ার্ধে এক গোল হজম করায় শঙ্কা জেগেছিল পয়েন্ট খোয়ানোর। শেষ পর্যন্ত ব্যবধান ধরে রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের দল। ঘরের মাঠে ১৯তম মিনিটে ইংলিশ ফরোয়ার্ড ট্যামি আব্রাহামের গোলে এগিয়ে যায় চেলসি।
স্ট্যামফোর্ড ব্রিজে শেষ তিন ম্যাচেই জালের দেখা পেলেন তরুণ এই ফুটবলার। মৌসুমে তার মোট গোল হলো ১৩টি। ৩৫তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন স্প্যানিশ ডিফেন্ডার সেসার আসপিলিকুয়েতা। ৭৮তম মিনিটে লিলের পক্ষে গোল শোধ করেন সাবেক চেলসি ফরোয়ার্ড লোইক রেমি। প্রথম দেখায় ফরাসি দলটির মাঠে একই ব্যবধানে জিতেছিল ইংলিশ ক্লাবটি।
একই সময়ে শুরু হওয়া আরেক ম্যাচে আয়াক্সের মাঠে ১-০ গোলে জেতে ভালেন্সিয়া। দলের পক্ষে ২৪তম মিনিটে গোলটি করেন রদ্রিগো। ১০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থেকে আসর শেষ করল গতবারের সেমি-ফাইনালিস্ট আয়াক্স।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর