× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৮ জানুয়ারি ২০২০, মঙ্গলবার

ভারত-উইন্ডিজ সিরিজ নির্ধারণী লড়াই আজ

খেলা

স্পোর্টস ডেস্ক | ১১ ডিসেম্বর ২০১৯, বুধবার, ৩:০৭

সিরিজের নিষ্পত্তি হয়ে যেতে পারতো কেরালাতে দ্বিতীয় ম্যাচেই। কিন্তু ৮ উইকেটের জয়ে লড়াইটা জমিয়ে তুললো ওয়েস্ট ইন্ডিজ। আজ মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে সিরিজ নির্ধারণী ম্যাচে স্বাগতিক ভারতের বিপক্ষে নামছে তারা।  কোহলিদের বিপক্ষে এর আগে দুটি টি-টোয়েন্টি সিরিজ জিতেছে ওয়েস্ট ইন্ডিজ। তবে দুবারই নিজেদের ডেরায়। ভারতের মাটিতে প্রথমবার সিরিজ জয়ের হাতছানি তাদের সামনে। এর আগে একবারই (২০১৮-১৯ মৌসুম) ভারতে টি-টোয়েন্টি সিরিজ খেলেছিল উইন্ডিজ। সেবার তিন ম্যাচের সবকটিতেই পরাজিত হয় দলটি।
প্রথম দুই ম্যাচে ভারত তরুণ বোলারদের ওপরই বেশি নির্ভর করেছে। তবে শিভম দুবে ও ভুবনেশ্বর কুমার খরুচে হওয়ায় আজ পরিবর্তন আসতে পারে।
সুযোগ পেতে পারেন চায়নাম্যান কুলদীপ যাদব। গত ফেব্রুয়ারিতে হ্যামিল্টনে নিউজিল্যান্ডের বিপক্ষে সবশেষ টি-টোয়েন্টি খেলেছিলেন কুলদীপ। টপ অর্ডার ফর্মে থাকায় ব্যাটিং অর্ডারে পরিবর্তনের সম্ভাবনা নেই। তবে পরিবর্তন যদি আসে তবে উইকেটরক্ষক ঋষভ পান্তের জায়গায় দেখা যেতে পারে সঞ্জু স্যামসনকে।
ওয়েস্ট ইন্ডিজের একাদশে পরিবর্তন না আসার সম্ভাবনাই বেশি। টপঅর্ডার ব্যাটসম্যানরা রয়েছেন ফর্মে। লেন্ডল সিমন্স দ্বিতীয় টি-টোয়েন্টিতে অপরাজিত ফিফটিতে দলের জয়ে মুখ্য ভূমিকা রাখেন। এভিন লুইস ও শিমরন হেটমায়ারও রান পাচ্ছেন। লুইস দুটি ম্যাচেই ৪০ রানের ইনিংস খেলেন। প্রথমটিতে ফিফটি হাঁকান হেটমায়ার। বোলিংয়ে ভালো করছেন কেসরিক উইলিয়ামস ও হেইডেন ওয়ালশ। দ্বিতীয় ম্যাচে উভয়েই দুটি করে উইকেট নেন। প্রথম ম্যাচে ৯৪* রানের ইনিংসে ব্যবধান গড়ে দিয়েছিলেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। তাতে ২০৮ রানের লক্ষ্য ৬ উইকেটে টপকে যায় ভারত। দ্বিতীয় ম্যাচে ১৯ রান করে আউট হন কোহলি। শিভম দুবের হাফসেঞ্চুরিতে ১৭১ রানের লক্ষ্য দেয় ভারত। যেটি সিমন্সের ৬৭* ও নিকোলাস পুরানের ৩৮* রানের ইনিংসে ৯ বল হাতে রেখেই টপকে যায় উইন্ডিজ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর