× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৮ ফেব্রুয়ারি ২০২০, শুক্রবার

রশিদকে সরিয়ে আফগানদের নেতৃত্বে আসগর

খেলা

স্পোর্টস ডেস্ক | ১১ ডিসেম্বর ২০১৯, বুধবার, ৫:০৮

অধিনায়কের পদ নিয়ে যেন মিউজিক্যাল চেয়ার খেলছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। রশিদ খানকে সব সংস্করণে দায়িত্ব দেয়ার কয়েক মাসের মধ্যেই আবার সরিয়ে দিলো তারা। পুনরায় সব ফরমাটে দায়িত্ব ফেরানো হলো সাবেক অধিনায়ক আসগর আফগানকে। আজ (১১ই ডিসেম্বর) আইসিসির ওয়েবসাইটে বিষয়টি জানানো হয়।

ক্রিকেট বিশ্বকাপের আগে থেকে অধিনায়কত্ব নিয়ে চমক দিয়ে যাচ্ছে আফগানিস্তান। আসগর আফগানের নেতৃত্বে ওয়ানডে বিশ্বকাপের মূলপর্বে জায়গা করে নেয় আফগানিস্তান। এরপর ২৬ এপ্রিল বিশ্বকাপের দল ঘোষণার সময় দলের অধিনায়ক হিসেবে পরিচয় করিয়ে দেয়া হয় গুলবাদিন নাইবকে। টি-টোয়েন্টি অধিনায়ক করা হয় রশিদ খানকে। আর রহমত শাহকে দেয়া হয় টেস্টের দায়িত্ব।
বিশ্বকাপে নাইবের নেতৃত্বে ১০ ম্যাচের সবকটিতে হারে দলটি। এরপরে নাইব ও কোনো টেস্টে দায়িত্ব পালন না করা রহমতকে সরিয়ে রশিদকে সব ফরমাটে দায়িত্ব দেয়া হয়। এসিবির এমন পদক্ষেপ বিশ্ব মিডিয়ায় ইতিবাচক সমর্থন পেয়েছিল।

দায়িত্ব নিয়ে অভিষেক সিরিজে বাংলাদেশকে টেস্টে পরাজিত করে সদ্য টেস্ট স্ট্যাটাস পাওয়া দলটি। এরপরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজও জিতে রশিদের আফগানিস্তান। তবে ওয়ানডে সিরিজে হোয়াইট ওয়াশ হয় উইন্ডিজদের কাছে। এবার এসিবি হুট করে রশিদ খানকে সরিয়ে দিয়ে অধিনায়কত্বের আর্মব্যান্ড আবার ফিরিয়ে দেন আসগর আফগানকে। এসিবির এমন সিদ্ধান্ত নিয়ে বিশ্ব মিডিয়ায় মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর