× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৯ জানুয়ারি ২০২০, বুধবার

মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ আর নেই

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ থেকে | ১৩ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, ৭:৪৮

মরণ ব্যাধি ক্যান্সারের কাছে অবশেষে হেরে গেলেন মুক্তিযোদ্ধ আব্দুল আজিজ (৮৩)। পরিবার পরিজনসহ সকলকে কাঁদিয়ে বুধবার মধ্য রাতে মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ৭১’র রণাঙ্গনের এই যোদ্ধা। মানিকগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক সদস্য সচিব ও মানবজমিনের পাঠকজমিন মানিকগঞ্জ জেলা শাখার আহবায়ক মরহুম আব্দুল আজিজ (অব.)-এর মৃত্যুতে শোক জানিয়েছেন বিভিন্ন শ্রেণী পেশার মানুষজন। মৃত্যুকালে স্ত্রী, দুই পুত্র, দুই কন্যাসহ অসংখ্য আত্মীয় স্বজন ও শুভানুধ্যায়ী রেখে গেছেন। বৃহস্পতিবার বাদ যোহর রাষ্ট্রীয় মর্যাদায় এই যোদ্ধার দাফন সম্পন্ন করা হয়েছে।
মানিকগঞ্জের ঘিওর উপজেলার বানিয়াজুরী এলাকার প্রতিটি মানুষের কাছে সর্বজন শ্রদ্ধেয় আব্দুল আজিজ পুলিশে চাকরিরত অবস্থায় ঝাঁপিয়ে পড়েছিলেন দেশ রক্ষায়। রণাঙ্গনের এই সাহসী যোদ্ধা জীবন বাজি রেখে টানা ৯ মাস যুদ্ধ করে ১৬ই ডিসেম্বর লাল সবুজের পতাকা উড়িয়েছিলেন বাংলার মাটিতে। আর এই বিজয়ের মাসেই আবার চলে গেলেন অনন্ত কালের ঠিকানায়।
মরণ ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হওয়ার পর থেকে অন্তিম মুহূর্ত পর্যন্ত তার পরিবারের সদস্যরা তাকে বাঁচিয়ে রাখতে  দেশ বিদেশে অনেক চিকিৎসা করিয়েছেন।
 মরহুম আব্দুল আজিজের মৃত্যুর খবরে তার বাড়ি বানিয়াজুরীতে ছুটে আসেন বিপুল সংখ্যক মুক্তিযোদ্ধা। শেষবারের মতো তার সহযোদ্ধারা তার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়া এই বীর যোদ্ধাকে শেষবারের মতো শ্রদ্ধা জানাতে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষজন ছুটে আসেন। দুপুরে মরহুম আব্দুল আজিজের মহদেহ নিয়ে যাওয় হয় বানিয়াজুরী ইউনিয়র পরিষদ মাঠে। হাজারো মানুষ তার নামাজে জানাযায় অংশ নেন। পরে রাষ্ট্রীয় মর্যাদায় আব্দুল আজিজের দাফন সম্পন্ন হয়। মুক্তিযোদ্ধা মরহুম আব্দুল আজিজের মৃত্যুতে শোক জানিয়েছেন মানিকগঞ্জ-১ আসনে সংসদ সদস্য এএম নাঈমুর রহমান দুর্জয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর