× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৯ জানুয়ারি ২০২০, বুধবার

সিলেটে বিএনপি’র মিছিল, অবরোধ

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে | ১৩ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, ৭:৫৬

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জামিনের আবেদন নামঞ্জুর করার পর সিলেটে বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছে বিএনপি সহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এ সময় তারা সুরমা মার্কেট এলাকায় ককটেলের বিস্ফোরণ ঘটনালে। পুলিশ অভিযান চালিয়ে ৩ জনকে গ্রেপ্তার করেছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন- বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদার জামিনের আবেদনের বাতিল করার পর সিলেটের আদালত এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। সিলেট জেলা বিএনপি নেতা আলী আহমদ, মহানগর নেতা ফরহাদ চৌধুরী শামীম, জেলার নেতা এমরান আহমদ চৌধুরী, আব্দুল আহাদ খান জামাল, মহানগর নেতা মিফতাহ সিদ্দিকীর নেতৃত্বে মিছিলটি সুরমার মার্কেট এলাকা দিয়ে তালতলা পয়েন্টে যায়। সেখানে বিএনপির নেতাকর্মীরা রাস্তা অবরোধ করে স্লোগান দিতে থাকে। এক পর্যায়ে পুলিশ চলে এসে তারা সুরমা মার্কেট অভিমুখে চলে আসেন। মিছিলটি আসার সময় সুরমা পয়েন্ট এলাকায় ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে বলে ব্যবসায়ীরা জানান।
এদিকে- কোর্ট পয়েন্টে এসে বিএনপি নেতাকর্মীরা সংক্ষিপ্ত সভা করেন। ওখানেও পুলিশ এসে বাধা প্রদান করলে তারা জিন্দাবাজার অভিমুখে চলে আসেন। সিলেটের কোতোয়ালি থানার ওসি সেলিম মিয়া জানিয়েছেন- পুলিশ ককটেল বিস্ফোরণের ঘটনায় তিনজনকে আটক করেছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বিএনপি নেতা এমরান আহমদ চৌধুরী জানিয়েছেন- পুলিশ বিএনপি নেতাকর্মীদের শান্তিপূর্ন কর্মসূচিতে বাধা দিয়েছে। তিনি গ্রেপ্তারকৃত নেতাদের মুক্তি দাবি করেন। যুবদল ও ছাত্রদলের বিক্ষোভ মিছিল : বেগম খালেদা জিয়ার জামিন নামঞ্জুর করার প্রতিবাদে যুবদল ও ছাত্রদলের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। দুপুর ২টায় বিক্ষোভ মিছিলটি নগরীর তালতলা থেকে মিছিল শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে সুরমা পয়েন্টে এসে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সিলেট জেলা ছাত্রদলের সাবেক সহ-সভাপতি ও সিলেট জেলা যুবদলের সদস্য ছাত্রনেতা লিটন আহমদ, নাসির উদ্দিন রহিম, জামাল আহমদ খান, সুহেল ইবনে রাজা, আব্দুস সালাম টিপু, রাহাত আহমদ টিপু, উজ্জল চন্দ্র, নির্ঝর রায়, মাহবুবুল আলম সৌরভ, রোম্মান আহমদ রাজু, জাবেদুর রহমান জাবেদ, মোতালেব পাশা, জইনুউদ্দিন, মিজান চৌধুরী প্রমুখ। সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা অবিলম্বে বেগম জিয়াসহ সব বন্দিদের নিঃশর্ত মুক্তি দিতে হবে বলে দাবি জানান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর