× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২২ জানুয়ারি ২০২০, বুধবার

গৃহহীন অশীতিপর রয়মনের ভাগ্যে জুটেনি ভাতার কার্ড

বাংলারজমিন

তারাকান্দা (ময়মনসিংহ) প্রতিনিধি | ১৩ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, ৮:০০

তারাকান্দায় গৃহহীন অশীতিপর রয়মন নেছার ভাগ্যে জুটেনি একটি ভাতার কার্ড। জানা গেছে, উপজেলা বানিহালা ইউনিয়নের রনকান্দা (তারাকান্দা নতুন বাজার মোড়) গ্রামের মৃত জাগির উদ্দিনের স্ত্রী রয়মন নেছা। জাতীয় পরিচয়পত্র নং ৬১১৮১১৩০৩৭০৬৪ এ জন্ম তারিখ ১৯৪৩ সনের ১০ই নভেম্বর। তিনি ৩ মেয়ে ও এক ছেলের জননী। ৩ মেয়ের মধ্যে ২ জন স্বামীর সংসারে মৃত্যু বরণ করে। ১ মেয়ে মালেকা বেগম বিধবা। একমাত্র ছেলে কাজিম উদ্দিন (৫৭) বয়সের ভারে কাতর। তার স্ত্রী জাহানার বেগম প্রতিবন্ধী।
স্বামীর রেখা যাওয়া ২ শতাংশ ভূমি একমাত্র ছেলে কাজিম উদ্দিন একটি টিনের চলা তুলে সন্তান নিয়ে বসবাস করছে। মা রয়মনের নেছার জন্য ৩ পাতা টিনের ছাপড়া ও পলিথিনের বেড়ার একটি ঝুপড়ি ঘর তুলে দেয়। দরিদ্র কাজিম উদ্দিন  অনেক কষ্টে দিনাতিপাত করছে। বৃদ্ধা অশীতিপর মা রয়মন নেছাকে  সাধ্যমতো খাবার দিতে গিয়েই হিমশিম খেতে হচ্ছে।
বৃদ্ধা রয়মনের নেছা জানান, পলিথিনের ঝুপড়ি ঘরে শীতে কষ্টে রাত কাটাচ্ছে, একটি চোখ নষ্ট, অপরটিতে দৃষ্টি কমে আসছে। এত কষ্টের মধ্যে বসবাস করলেও মেম্বার চেয়ারম্যানরাও খবর নেয়নি। তিনি আরো জানান, হুনছি (শুনেছি) আমাদের এমপি টেহা (টাকা) ছাড়া কার্ড দিছে। আমার আইডি জমা দিলেও আমি কার্ড পাইনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Santo Islam
১৩ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, ১:১৬

I would like to help her

অন্যান্য খবর