× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৯ জানুয়ারি ২০২০, বুধবার

‘কর্ণফুলীর মতো পদ্মা যমুনায় টানেল হবে’

বাংলারজমিন

দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি | ১৩ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, ৮:৩২

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি বলেছেন, সরকার কর্ণফুলীর নিচ দিয়ে ৭ কিলোমিটার টানেল নির্মাণের কাজ করছে। আমাদের চিন্তা ভাবনায় রয়েছে যমুনার উত্তর মাথায় আরেকটি টানেল নির্মাণ করার। যা কুড়িগ্রাম ও জামালপুরের মধ্য দিয়ে যাবে। পদ্মা-যমুনায় বা বড় নদীতে আমরা আর সেতু নির্মাণ করতে চাই না।  সেতু নির্মাণ হলে পলি পড়বে, নদী ভরাট হবে পরিবেশের ক্ষতি করবে। পৃথিবীর উন্নত দেশগুলোয় ৬০-৭০ মিটার লম্বা টানেল রয়েছে। এই টানেলের নিচ দিয়ে পরিবহন চলে, উপর দিয়ে নদী বহমান রয়েছে, তাতে সব কিছুই টিক থাকে। বৃহস্পতিবার দুপুরে সমন্বিত প্রচেষ্টা-সবার জন্য পুষ্টি শিরোনামে অংশগ্রহণমূলক বহুখাতভিত্তিক বার্ষিক পুষ্টি পরিকল্পনা শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। মন্ত্রী বলেন, এই ভূখণ্ডের জন্য বঙ্গবন্ধু স্বাধীনতা সংগ্রাম করেছিলেন।
এখন অর্থনেতিক মুক্তির সংগ্রাম চলছে। এজন্য নেতৃত্বের প্রয়োজন, বঙ্গবন্ধু’র কন্যা শেখ হাসিনা সময়োপযোগী নেতৃত্ব।
কাছে থেকে দেখছি, তিনি বাংলাদেশকে নিজের পরিচয়ে মাথা উঁচু করে দাঁড় করানোর চেষ্টা করছেন। জেলা প্রশাসক মো. আব্দুল আহাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, কেয়ার বাংলাদেশের স্বাস্থ্য কর্মসূচির পরিচালক মো. ইখতিয়ার উদ্দিন খন্দকার, বাংলাদেশ পুষ্টি পরিষদের মহাপরিচালক ড. শাহ নেওয়াজ। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপনা করেন, কেয়ার’র কর্মকর্তা হাফিজুর রহমান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর