× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৮ জানুয়ারি ২০২০, মঙ্গলবার

সিলেটের তামাবিল স্থলবন্দর দিয়ে পর্যটক যাতায়াত শুরু

অনলাইন

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে | ১৪ ডিসেম্বর ২০১৯, শনিবার, ১:০৩

সিলেটের তামাবিল স্থলবন্দর দিয়ে পর্যটক যাতায়াত শুরু হয়েছে। ভারতের ডাউকি ইমিগ্রেশনের অনুমতি পাওয়ার পর আজ শনিবার দুপুর থেকে বাংলাদেশের পর্যটকদের ভারত যাওয়ার অনুমতি দেয়া হয়।

সিলেট জেলা পুলিশের সহকারি পুলিশ সুপার (মিডিয়া) আনিসুর রহমান জানিয়েছেন, আজ সাড়ে ১১টা থেকে ভারতগামী পর্যটকদের ঢুকতে দেয়া হচ্ছে। দুপুর পৌনে ১ টা পর্যন্ত ২৫ জন পর্যটক ডাউকি ইমিগ্রেশন গিয়ে ঢুকেছেন বলে জানান।

নাগরিত্ব বিল নিয়ে সৃষ্ট বিক্ষোভের কারণে ভারতের আসামের পর মেঘালয় রাজ্যেও কারফিউ জারি করা হয়েছিলো। এ কারণে নিরাপত্তার কথা বিবেচনা করে শুক্রবার সকাল থেকে মেঘালয়ের ডাউকি ইমিগ্রেশন কর্তৃপক্ষ পর্যটকদের ঢুকতে দেয়নি। দুপুর পর্যন্ত ভারতীয় কর্তৃপক্ষ শতাধিক পর্যটককে ফিরিয়ে দেয়।

সিলেটের তামাবিল ইমিগ্রেশন ও কাস্টমস কর্মকর্তারা জানিয়েছেন, ভারতের অনুরোধে পর্যটক প্রবেশ বন্ধ ছিলো।
আজ শনিবার সকালে ভারতের ইমিগ্রেশন থেকে সাড়া পাওয়ার পর পর্যটকদের যেতে দেয়া হচ্ছে। একইসঙ্গে ভারতে বেড়াতে যাওয়া কয়েকজন পর্যটক দেশে ফিরে এসেছেন।  তারা জানান, তামাবিল বন্দর দিয়ে কয়লা ও পাথর আমদানি স্বাভাবিক রয়েছে। 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর