× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৮ জানুয়ারি ২০২০, মঙ্গলবার

তদন্তে প্রমাণিত হলে তালিকাভুক্ত রাজাকারদের বিচার হবে: আইনমন্ত্রী

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৫ ডিসেম্বর ২০১৯, রবিবার, ৬:০৫

 আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, তদন্তে প্রমাণিত হলে তালিকাভুক্ত রাজাকারদের নিশ্চয়ই বিচার হবে। তিনি বলেন, আমি এখনো এই তালিকা হাতে পাইনি। সেক্ষেত্রে আন্তর্জাতিক অপরাধ আদালতের তদন্ত সংস্থা তদন্ত করে দেখবে যে কার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত, কাকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের আওতায় বিচারের মুখোমুখি করা উচিত। তারা যদি তদন্ত করে অপরাধ সংঘটনের প্রমাণাদি পায়, নিশ্চই তালিকাভুক্ত রাজাকারদের বিচার হবে। রোববার বিকেলে সচিবালয়ে নিজ দপ্তরে নেপালের উপ-প্রধানমন্ত্রী এবং আইনমন্ত্রী মি. উপেন্দ্র ইয়াদে এর সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদেও এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
আইনমন্ত্রী বলেন, ইতিহাসে সবকিছু পরিষ্কার হওয়াই ভলো। নতুন প্রজন্ম এবং প্রজন্ম থেকে প্রজন্ম সকলের সত্য ইতিহাস জানা উচিত। আমাদের এমন একটা সময় গেছে, যখন আমরা কিভাবে স্বাধীন হয়েছি, কে আমাদেরকে এই স্বাধীনতা এনে দিয়েছেন, কে স্বাধীনতার নেতৃত্ব দিয়েছেন সে কথাও বলতে দ্বিধাবোধ করা হয়েছে।
একটা সময় এবং একটা পরিবেশ গেছে যখন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কথাও বলতে দ্বিধাবোধ করা হয়েছে। এর অবস্থার অবসান হওয়া উচিত। তিনি বলেন, এইসব রাজাকারের তালিকা এবং আমাদের মুক্তিযুদ্ধের সত্য ইতিহাসগুলো নতুন প্রজন্মকে একটা সুন্দর, শক্তিশালী এবং উন্নত বাংলাদেশ গড়তে সাহায্য করবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর