× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৮ জানুয়ারি ২০২০, মঙ্গলবার

ফ্রি মেডিকেল ক্যাম্প ইনসাফ বারাকাহ হাসপাতালে

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৫ ডিসেম্বর ২০১৯, রবিবার, ৬:২১

মহান বিজয় দিবস উপলক্ষ্যে সকাল ৯টা হতে বিকাল ৪টা পর্যন্ত ফ্রি মেডিকেল ক্যাম্প করা হবে ইনসাফ বারাকাহ হাসপাতাল, মগবাজারে। এ উপলক্ষে হাসপাতালে আগ্রহীদের ডায়াবেটিক (আরবিএস) পরীক্ষা বিনামূল্যে করা হবে এবং পরীক্ষা-নিরীক্ষায় ৫০ শতাংশ ছাড় দেয়া হবে। ক্যাম্পে আগত রোগীদের চিকিৎসা পরামর্শ দিবেন অধ্যাপক ডা. এম ফখরুল ইসলাম, অধ্যাপক ডা. মো. দৌলতুজ্জামান, অধ্যাপক ডা. মেহেরুন নেসা, অধ্যাপক ডা. জাহেদ হোসেনসহ ২১জন বিশেষজ্ঞ ডাক্তার। সকালে উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে ফ্রি মেডিকের ক্যাম্পের কার্যক্রম শুরু হবে। ক্যাম্পের উদ্বোধন করবেন স্থানীয় কাউন্সিলর, বাংলাদেশ আওয়ামী লীগ এর ঢাকা উত্তরের সাংগঠনিক সম্পাদক মোক্তার সরদার। ব্যাবস্থাপনা পরিচালক জানান মহান, বিজয় উপলক্ষে ১৭ই ডিসেম্বর থেকে ৩১শে ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন বিকাল ৩টা থেকে ৫টা পর্যস্ত বিনামূল্যে রোগী দেখা হবে, ৫জন দরিদ্র শিশুকে সুন্নতে খাতনা বিনামূল্যে করা হবে। বিশেষ প্যাকেজে সুন্নতে খাতনা (মুসলমানী) করা হবে। ক্যাম্প চলাকালীন সময়ে আগ্রহীদের জন্য প্যাকেজে ৪টি পরীক্ষা (সিবিসি, ইউরিন আরই, সিরাম ক্রিয়েটিনিন, হোল এ্যাভডোমেন আল্টাসনোগ্রাম) ১০০০ টাকায় করার ব্যবস্থা রাখা হয়েছে।
হাসপাতালের ব্যাবস্থাপনা পরিচালক জানান, আমরা সকলে মিলে যদি সাধারণ মানুষকে সচেতন করতে পারি ও সকল ডাক্তার এবং হাসপাতালে রেফারেল সিস্টেম চালু হয় তা হলে স্বাস্থ্য ঝুঁকি থেকে অনেক মানুষ মুক্ত থাকবে। আর এজন্য প্রয়োজন জনগণের মধ্যে সচেতনতা বৃদ্ধি করা। তাই ইনসাফ বারাকাহ কিডনি এন্ড জেনারেল হাসপাতাল বিভিন্ন দিবসে জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করে থাকে এবং যথাযোগ্য মর্যদায় দিবসগুলি পালন করে থাকে। মহান বিজয় দিবস উপলক্ষে লিফলেট বিতরণ. ব্যানার ও ফেস্টুন প্রদর্শন করা হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর