× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২১ জানুয়ারি ২০২০, মঙ্গলবার

চলে যাওয়ার ১২ বছর

বিনোদন

স্টাফ রিপোর্টার | ১৪ জানুয়ারি ২০২০, মঙ্গলবার, ৭:২৮

নাট্যাচার্য সেলিম আল দীনের চলে যাওয়ার ১২ বছর আজ। ২০০৮ সালের এদিনে তিনি মারা যান। দেশের শীর্ষস্থানীয় নাট্যদল ঢাকা থিয়েটার এই দিনটিকে স্মরণ করবে নানা কর্মকাণ্ডের মধ্য দিয়ে। আজ সকাল ৮টায় শ্রদ্ধা নিবেদনের উদ্দেশ্যে বাংলাদেশ শিল্পকলা একডেমি থেকে বাসে করে নাট্যাচার্যের আমৃত্যু কর্মস্থল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে যাত্রা করবেন নাট্যকর্মীরা। সেখানে সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের পুরাতন কলাভবন থেকে নাট্যাচার্যের সমাধি পর্যন্ত অনুষ্ঠিত হবে স্মরণ শোভাযাত্রা। তার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হবে সকাল সাড়ে ১০টায়। এদিকে আজ থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শুরু হতে যাচ্ছে দু’দিনব্যাপী স্মরণ অনুষ্ঠান। অনুষ্ঠানের দ্বিতীয় দিন আগামীকাল থাকছে ‘চলচ্চিত্র ও কথকতাঃ যৈবতী কন্যার মন’ শীর্ষক আলোচনা পর্ব।
এতে বক্তব্য রাখবেন ছবিটির পরিচালক নারগিস আক্তার। এটি নির্মাণ করা হয়েছে সেলিম আল দীনের বিখ্যাত মঞ্চনাটক ‘যৈবতী কন্যার মন’ থেকে। ২০১২-১৩ অর্থবছরে সরকারি অনুদান পাওয়া ছবিটি প্রায় আট বছর পর আগামী মার্চে মুক্তি পাচ্ছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর