× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৭ জানুয়ারি ২০২০, সোমবার

‘চ্যাম্পিয়ন হতেই এসেছে ফিলিস্তিন’

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৪ জানুয়ারি ২০২০, মঙ্গলবার, ৯:০২

বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের বিদেশি দলগুলোর মধ্যে সবার আগে ঢাকায় পৌঁছেছে গতবারের চ্যাম্পিয়ন ফিলিস্তিন। মধ্যপ্রাচ্যের দেশটি ঢাকায় পা দিয়েই তাদের শ্রেষ্ঠত্ব ধরে রাখার প্রত্যয় ব্যক্ত করেছে। দলের ম্যানেজার জাবের জারিন বলেন, ‘আমরা গতবারের চ্যাম্পিয়ন দল, এবারো চ্যাম্পিয়ন হতেই এসেছি।’ সকালে ফিলিস্তিন দলের খেলোয়াড়রা-কর্মকর্তাদের হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভ্যর্থনা জানিয়েছেন বাফুফের কর্মকর্তারা। বিকেলে ঢাকায় পৌঁছেছে আফ্রিকার দেশ মরিশাস। শ্রীলঙ্কা ও বুরুন্ডি আসবে আজ। সর্বশেষ আফ্রিকার আরেক দেশ সিশেলস ঢাকায় আসবে ১৬ই জানুয়ারি সকাল ১০টায়।
জাতীয় দলের আট ফুটবলারের সঙ্গে অলিম্পিক দলের ১৬ ফুটবলার নিয়ে ঢাকায় এসেছে ফিলিস্তিন। আগামী মার্চে সিঙ্গাপুরের বিপক্ষে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ খেলবে ফিলিস্তিন। ওই ম্যাচের জন্য বঙ্গবন্ধু কাপকে প্রস্তুতি টুর্নামেন্ট হিসেবে দেখছে ফিলিস্তিন।
২০১৮ সালে অনুষ্ঠিত পঞ্চম বঙ্গবন্ধু গোল্ডকাপের সেমিফাইনালে বাংলাদেশকে ২-০ গোলে হারিয়ে ফাইনালে উঠে ফিলিস্তিন। ফাইনালে ফিলিস্তিন টাইব্রেকারে ৪-৩ গোলে তাজিকিস্তানকে হারিয়ে শিরোপা জিতে। এবার টুর্নামেন্টে বাংলাদেশ খেলবে ‘এ’ গ্রুপে। দুই প্রতিপক্ষ শ্রীলংকা ও ফিলিস্তিন। আগামীকাল শুরু হবে জাতির পিতার নামে এই আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে চ্যাম্পিয়ন ফিলিস্তিন ও স্বাগতিক বাংলাদেশ। টুর্নামেন্টের ফাইনাল ২৫শে জানুয়ারি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর