× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২১ জানুয়ারি ২০২০, মঙ্গলবার

তাপসের প্রচারণায় প্রতিশ্রুতির প্রাধান্য

প্রথম পাতা

মোহাম্মদ ওমর ফারুক | ১৪ জানুয়ারি ২০২০, মঙ্গলবার, ৯:১৭

সকাল সাড়ে দশটা। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৭ নং ওয়ার্ড। মানিক নগর বাস স্ট্যান্ড এলাকায় দলের কর্মীরা অপেক্ষা করছেন। আওয়ামী লীগ সমর্থিত দক্ষিণ সিটি করপোরেশন মেয়রপ্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস আসবেন। একেক করে আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগের নেতাকর্মীরা মিছিল নিয়ে যোগ  দেন পথসভা স্থলে। পৌনে বারোটার দিকে দক্ষিণের এই মেয়র প্রার্থী সমাবেশ স্থলে আসলে স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে ওঠে পুরো এলাকা। এর আগে যুব মহিলা লীগের নেত্রী অপু উকিলের নেতৃত্বে মহিলা লীগের নেত্রীরা এলাকায় নৌকার পক্ষে প্রচারণা চালান। ফজলে নূর তাপস সমাবেশস্থলে এসে প্রায় দশ মিনিটের মতো বক্তব্য রাখেন।  তিনি বলেন , ঢাকা দক্ষিণের নগরবাসী যদি ভোট দিয়ে নৌকা প্রতীককে জয়ী করে এবং আমি যদি মেয়র নির্বাচিত হতে পারি তাহলে ৯০ দিনের মধ্যে ঢাকা বাসীর মৌলিক অধিকার তাদের  দোরগোড়ায়  পৌঁছে  দেবো এবং দুর্নীতিমুক্ত ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন গড়ে তুলবো।
পানি, গ্যাস ও বিদ্যুতের পর্যাপ্ত সরবরাহের ব্যবস্থা করবো। এমন প্রতিশ্রুতি দিয়ে তিনি চতুর্থদিনের মতো নৌকা প্রতীকের নির্বাচনী  প্রচারণা শুরু করেন। এদিকে, পথসভায় নৌকার মেয়র প্রার্থী মানিকনগর ৭ নং ওয়ার্ড আওয়ামী লীগ মনোনীত কাউন্সিলর প্রার্থী আব্দুল বাসিত খান বাচ্চু ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদ প্রার্থী মাকসুদা শমসের মাসুর পক্ষে ভোট প্রার্থনা করেন। পথসভায় বক্তব্য শেষে সোয়া একটার দিকে তিনি যোহর নামাজ পড়ার জন্য মানিক নগর জামে মসজিদে প্রবেশ করেন। নামাজ শেষ করে আবার প্রচারণায় বের হন। এই সময় তার সঙ্গে গণসংযোগে যোগ দেন যুব মহিলা লীগের নেত্রী অপু উকিল এবং চিত্রনায়িকা অঞ্জনা, ঢাকা দক্ষিন মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদসহ স্থানীয় আওয়ামী লীগ, অঙ্গ-সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীরা। মসজিদ থেকে বের হয়ে তাপস পুনরায় প্রচারণা শুরু করেন মানিক নগর রোড থেকে। এসময় তার সঙ্গে প্রচারণায় যোগ দেন প্রায় হাজারখানেক নেতাকর্মী । তাপস ও  নৌকা  প্রতীককে জয়যুক্ত করার পক্ষে স্লোগান দিতে থাকেন তারা। নেতাকর্মীদের ভিড় উপেক্ষা করে তিনি সবার সঙ্গে হাত মিলান , তাদের কাছে ভোট প্রার্থনা করেন। এই সময় তিনি ভোটারদের নানান প্রতিশ্রুতিও দেন। তাপস প্রচারণায় এই এলাকায় নিরবিছিন্ন গ্যাস বিদ্যুৎ ও পানি দেয়ার প্রতিশ্রুতি দেন । পরে তিনি মানিকনগর পুকুর পাড় রোডে ঘণ্টাখানেক সময় প্রচারণা চালান। এরপর বেলা তিনটার দিকে মানিকনগর নতুন রাস্তা, পূর্বমানিকনগর খালপাড়, মানিকনগর ছয়তলারোডসহ মুগদা এলাকা ও মানিকনগর এলাকার বিভিন্ন জায়গায় তিনি গণসংযোগ করেন। এই সময় বিভিন্ন এলাকায় দল ও সহযোগী সংগঠনের অনেক নেতাকর্মী তাকে ফুল দিয়ে বরণ করে নেন। গণসংযোগের সময় তিনি বিভিন্ন সময় গণমাধ্যমের সঙ্গেও কথা বলেন। দক্ষিণ সিটি কপোরেশনের বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী ইশরাক হোসেনের বিভিন্ন অভিযোগের বিষয়ে তাপস বলেন, তাদের কাজ হচ্ছে অভিযোগ করা ,আমাদের কাজ নির্বাচনের প্রচারণা করা। সবার কাজ সবাই করে যাচ্ছে। সিটি করপোরেশন নিয়ে নিজের পরিকল্পনা নিয়ে তিনি বলেন, ঐতিহ্যবাহী ঢাকাকে ৩০ বছরের পরিকল্পনা গ্রহণ করে কাজ করবো। আশা করি, আমার কাজকে বেগবান করতে এলাকার জনগণ সবাই একতাবদ্ধ হয়ে সহায়তা করবে। ২০৪১ সাল’কে সামনে রেখে একটি উন্নত রাজধানী উপহার দিতে চাই। এই কাজ সবার সহযোগিতা ছাড়া সম্ভব হবে না। এদিকে রাত নয়টা পর্যন্ত তিনি গণসংযোগ চালিয়েছেন। রাজধানীর খিলগাঁওয়ের তিলপা পাড়া এলাকায় এসে দিনের প্রচারণা শেষ করেন তিনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর